মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সাগর-রুনির হত্যাকারীদের গ্রেপ্তারের আল্টিমেটাম

প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২৪, ২১:১০

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদেরকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমীন গাজী।

জাতীয় প্রেস ক্লাবের সামনে রোববার (১৮ আগস্ট) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ আল্টিমেটাম দেন।

রুহুল আমীন গাজী বলেন, এই স্বৈরাচার সরকার অনেক সাংবাদিক হত্যা করেছে। আজকে সারা দেশে যত সাংবাদিককে হত্যা করা হয়েছে তার বিচার করতে হবে।

তিনি বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদেরকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব কাদের গণি চৌধুরী অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশে বলেন, অবিলম্বে প্রত্যেক সাংবাদিক হত্যার বিচার করতে হবে। সাগর-রুনির হত্যার সঙ্গে কারা জড়িত, আমরা সেটা জানতে চাই। জনসম্মুখে তাদের নাম প্রকাশ করতে হবে। সাগর-রুনিকে যারা বেঁচে থাকতে দেয়নি, তাদেরও বেঁচে থাকার অধিকার নেই। সাংবাদিকদের জন্য একটি সুরক্ষা আইন করতে হবে।

ভারতকে উদ্দেশ করে তিনি বলেন, ভারত কেন শেখ হাসিনাকে আশ্রয় দিয়েছে? এই হাসিনা হাজার হাজার ছাত্র জনতাকে হত্যা করে ভারতে গিয়ে লুকিয়েছে। ভারতকে বলব, আপনারা তাড়াতাড়ি হাসিনাকে দেশে পাঠান। তার বিচার হবে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ