ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

নয়া শতাব্দীর আলী হাসান তৈয়ব পেলেন নেক্সাস টিভি সম্মাননা

প্রকাশনার সময়: ০৪ জুন ২০২৪, ২১:৫৮

স্যাটেলাইট চ্যানেল নেক্সাস টেলিভিশনের বিশেষ সম্মাননা পেলেন দৈনিক নয়া শতাব্দীর ধর্মপাতার ইনচার্জ আলী হাসান তৈয়ব। চ্যানেলটির প্রাত্যহিক আয়োজন ‘ইসলামী জীবনবিধান’ অনুষ্ঠানের হাজারতম পর্ব উপলক্ষে সোমবারের বিশেষ লাইভে এ সম্মাননা স্মারক তুলে দেন নেক্সাস টেলিভিশনের ইসলাম বিভাগের কো-অর্ডিনেটর ও ধানমন্ডি মসজিদুত তাকওয়ার খতিব হাফেজ মুফতি সাইফুল ইসলাম।

২০২১ সালের ৩০ জুলাই চ্যানেলটির বাণিজ্যিক সম্প্রচার কার্যক্রম শুরু হওয়ার দিন থেকে নিয়ে ৩ জুন ২০২৪ সোমবারে এসে ‘ইসলামী জীবনবিধান’ অনুষ্ঠানটির এক হাজারতম পর্ব সম্প্রচারিত হয়। কোনোদিন ব্যতিক্রম ছাড়াই একটি সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান হাজারতম দিনে পা রাখা দেশের গণমাধ্যমের ইতিহাসে একটি বড় ঘটনা এবং ইসলামের শান্তি ও সম্প্রীতির বার্তা তুলে ধরার এমন আয়োজনের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

অনুষ্ঠানটি প্রতিদিন রাত ১১ থেকে ১২ পর্যন্ত এক ঘণ্টাব্যাপী সরাসরি সম্প্রচার হয়। টকশোধর্মী এ অনুষ্ঠানে সাত দিন সাত জন উপস্থাপকের সঙ্গে নতুন নতুন অতিথি হিসেবে থাকেন দেশের খ্যাতিমান ইসলামী স্কলাররা। আলী হাসান তৈয়ব সপ্তাহে একদিন ওই অনুষ্ঠানে স্কলার হিসেবে উপস্থিত হয়ে নির্ধারিত বিষয়ে আলোচনা এবং ফোনে আসা দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

হাজারতম পর্বে আলী হাসান তৈয়ব ছাড়াও চ্যানেলটির ইসলাম বিভাগের কো-অর্ডিনেটর মুফতি সাইফুল ইসলাম এবং অনুষ্ঠানটির নিয়মিত অতিথি অধ্যাপক ড. এবিএম হিজবুল্লাহ, ড. আবুল কালাম আজাদ বাশার, মুফতি আব্দুস সালাম, শায়খ আলী হাসান তৈয়ব, শায়খ গাজী সানাউল্লাহ রাহমানী, মুফতি ড. জাকারিয়া নুর, মুহাদ্দিস মাহমুদুল হাসান এবং উপস্থাপকরে মধ্যে মাওলানা নিজাম বিন মুহিব, মাওলানা মুস্তফা জামান, মুফতি হেদায়াতুল্লাহ, মাওলানা উবাইদুল্লাহ আল-কাফী, মুফতি আমিন ইকবাল ও মাওলানা আব্দুল কাহহার। তাদের সবার হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয় হাজারতম পর্বে এবং অনুভূতি লাইভে সম্প্রচার করা হয়। অনুষ্ঠানটি প্রযোজনা করেন তারেক তাশহা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ