ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বইমেলায় তৌফিক আহমেদের প্রথম কবিতার বই

প্রকাশনার সময়: ০৫ মার্চ ২০২২, ১৮:৪৫

অমর একুশে বইমেলায় প্রকাশ হলো তৌফিক আহমেদের প্রথম কবিতার বই ‘এখানে দীর্ঘশ্বাস যথেষ্ট নয়’। অনন্যা প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে এটি। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। বইটির মূল্য ১৬০ টাকা। মেলায় অনন্যা প্রকাশনী (প্যাভিলিয়ন ১৫) ছাড়াও বইটি পাওয়া যাচ্ছে অনলাইন প্ল্যাটফর্মগুলোতে।

বইমেলায় গতকাল শুক্রবার বইটির মোড়ক উন্মোচন হয়। এসময় লেখক ছাড়াও উপস্থিত ছিলেন অন্যন্যা প্রকাশনীর প্রকাশক মনিরুল হক, চ্যানেল আইয়ের চিফ নিউজ এডিটর জাহিদ নেওয়াজ খান, চ্যানেল আইয়ের সিনিয়র নিউজ এডিটর আদিত্য শাহীন এবং ঐক্য ফাউন্ডশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজ।

‘এখানে দীর্ঘশ্বাস যথেষ্ট নয়’ প্রথম প্রকাশিত বই হলেও লেখালেখিতে, সাহিত্যের ভিন্ন-ভিন্ন ধারায় পারদর্শী তৌফিক আহমেদ। যার কবিতার প্রতিটি শব্দে সে তার জীবনে হেঁটে চলে। হাঁটতে শেখায়। দেখায় ভিন্ন এক যাদুর পৃথিবী, বাস্তবতার গভীরে প্রোথিত স্বপ্নের শস্যবীজ।

তৌফিক আহমেদের পড়াশোনা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে। সেখানে অধ্যয়নের শেষ দিকে ফরাসি ভাষায় দারুণ ফল করে আলিয়ঁস ফ্রঁসেজে। বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরোতে না পেরোতেই চ্যানেল আইতে কাজ শুরু করেন তিনি।

গণমাধ্যমে দাপুটে অবস্থানে নিজের কর্মপথকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। চ্যানেল আই অনলাইনের ডিজিটাল ও মাল্টিমিডিয়া এডিটর হিসেবে সুনামের সঙ্গে করে যাচ্ছেন একের পর এক সৃজনশীল কাজ, যা দেশের মাল্টিমিডিয়া জার্নালিজমকে দিয়ে যাচ্ছে নতুন নতুন চমক কিংবা নতুন দিগন্ত।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ