ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সারাদেশের শহীদ মিনারে ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের শ্রদ্ধা

প্রকাশনার সময়: ২১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৫৯

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি সারাদেশের বিভিন্ন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছে ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮ ঘটিকায় মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত সরকারি বাঙলা কলেজ শহীদ মিনারে ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের কেন্দ্রীয় পরিষদের সভাপতি কামাল উদ্দিন শামীমের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও সারাদেশে ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ- এর বিভিন্ন জেলা কমিটির নেতৃত্বে স্থানীয় পর্যায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কেন্দ্রীয় পরিষদের শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ড. ফেরদৌসী খান, প্রফেসর মো: জাহাঙ্গীর হোসেন, সভাপতি মন্ডলীর সদস্য সুমন্ত কুমার সাহা, হোমায়রা মোর্শেদা আখতার, সাধারণ সম্পাদক হাবিব তাড়াশী এবং সাংগঠনিক সম্পাদক মাসুদ রানাসহ সংগঠনে অন্যান্য নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক হা‌বিব তাড়াশী ব‌লেন, ‘আমরা প্রভাত ফে‌রির জৌলুস হারা‌চ্ছি, ত‌বে আমরা ফি‌রে‌ যে‌তে চাই সেই সংস্কৃ‌তি‌তে। আমরা চাই, আমাদের আগামীর প্রজন্ম বেড়ে উঠুক আমাদের ইতিহাস ও ঐতিহ্যে সমৃদ্ধ হয়ে।’

সভাপতি কামাল উদ্দিন শামীম বলেন, ‘ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে সুস্থ ধারার সংস্কৃতি চর্চার জন্যই ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের পথ চলা।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ