ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিজয় দিবসে ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের শ্রদ্ধাঞ্জলি 

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২১, ১৯:৪২

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের পক্ষ থেকে মুক্তিযুদ্ধের মহান শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক হাবিব তাড়াশীর নেতৃত্বে সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাভার জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গনে এই পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে হাবিব তাড়াশী বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষা ও শিল্পের আলো ছড়িয়ে দিতে আমাদের এই ক্যাম্পাস থিয়েটার আন্দোলন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মার্চে আমরা সারাদেশে ১১ টি অঞ্চলে বিভক্ত হয়ে ১০০ টি ক্যাম্পাস থিয়েটারের অংশগ্রহণে ৫০ টি নাটক নিয়ে আয়োজন করতে যাচ্ছি তৃতীয় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব। উৎসবের প্রস্তুতি চলমান।’

হাবিব তাড়াশী জানান, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সৃজনশীল ও মানবিক সমাজ গড়ার প্রত্যয়ে বাঙালির সংস্কৃতি ও নাট্য-শিল্প বিষয়ে চর্চা; নতুন সংস্কৃতি কর্মী, অভিনেতা, নাট্যকার ও নির্দেশক তৈরির মাধ্যমে জাতীয় সংস্কৃতি অঙ্গনকে সমৃদ্ধ করণে সহায়তা; নাট্যবিষয়ে মৌলিক গবেষণা এবং গবেষণালব্ধ তথ্যের প্রতিষ্ঠা ও প্রচার; নাট্য-সাহিত্য ও শিল্পের ক্রমবিবর্তনের তথ্য ও বিবরণ সংকলন এবং এ বিষয়ে উৎসাহ প্রদান করা; শিক্ষার্থী এবং সাধারণের মধ্যে নবধারার নাট্য-শিল্পের প্রসার এবং বাঙালি সংস্কৃতি, মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবোধ ও মননশীলতার উৎকর্ষ সাধন ও গবেষণার লক্ষ্যে ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের পথ চলা।

উল্লেখ্য যে, সৃজনশীল সংস্কৃতি চর্চা ও নাট্য আন্দোলনের প্রয়াসে সংগঠনটি প্রতিষ্ঠান ইউনিট, জেলা সংসদ ও কেন্দ্রীয় পরিষদ এই তিনটি স্তরের মাধ্যমে পরিচালিত হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ