ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দীতে পুলিশের তল্লাশি 

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৪ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩১

অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেয়াকে ঘিরে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ডগ স্কোয়াড নিয়ে বিশেষ এ অভিযান চালায় পুলিশ।

বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেছেন, অতীতে এ ধরনের জঙ্গি সংগঠনগুলো দেশে বেশ কিছু নাশকতা চালিয়েছে। তাই জঙ্গিদের হুমকি নিয়ে আমরা আতঙ্কিত। তবে আমরা ভরসা রাখছি পুলিশ প্রশাসনের ওপর।

ডিএমপি সূত্রে জানা যায়, বোমা হামলার হুমকির বিষয়টি তারা বেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন। এ ক্ষেত্রে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি কোনায় ডগ স্কোয়াড দিয়ে চিরুনি অভিযান চালানো হচ্ছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার কাছে এ চিঠি পৌঁছায়। মাওলানা সাইফুল ইসলাম নামের এতে স্বাক্ষর রয়েছে। এ ঘটনায় গতকালই শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

পুলিশ সূত্র বলছে, ২০ ফেব্রুয়ারি রাজধানীর খিলগাঁও থেকে ওই চিঠি পোস্ট করা হয়।

হাতে লেখা ওই চিঠিতে বলা হয়, রাজধানীর কয়েকটি হোটেলে দেহ ব্যবসা বন্ধে পুলিশ বরাবর আবেদন করা হলেও তারা ব্যবস্থা নেয়নি। তাই তারা পাকিস্তানের করাচি পুলিশ সদরদপ্তরের মতো বাংলাদেশের পুলিশ সদরদপ্তরে বোমা মেরে পুলিশ হত্যা করতে চায়। এর জন্য সুযোগের অপেক্ষায় আছে তারা। পুলিশ ওই দেহ ব্যবসা বন্ধ না করলে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় বোমা মেরে বইপ্রেমীদের হত্যা করা হবে। কারণ হিসেবে চিঠিতে বলা হয়েছে, বইপ্রেমীরা দেহ ব্যবসার বিরুদ্ধে কিছু লেখেনি। ওই চিঠির নিচে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিকে অনুলিপি দেওয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়। তাতে সাইফুল ইসলাম নামের ব্যক্তির স্বাক্ষরের পর আনসার আল ইসলাম ও বাংলাদেশ জেএমবি লেখা রয়েছে।

পুলিশের এক কর্মকর্তা বলেন, জেএমবি ও আনসার আল ইসলাম ভিন্ন দুটি নিষিদ্ধ জঙ্গি সংগঠন। এ থেকে প্রাথমিকভাবে মনে হচ্ছে চিঠিটি ভুয়া।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ