ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এইচএসসি পাশে বিজিবিতে চাকরির সুযোগ

প্রকাশনার সময়: ২৮ মে ২০২২, ১৪:৫৩

৯৯তম ব্যাচে সিপাহি (জিডি) পদে জনবল (পুরুষ ও মহিলা) নেবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ২৫ মে ২০২২ তারিখে এই নিয়োগসংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

১১ নভেম্বর ২০২২ তারিখের হিসাবে অর্থাৎ জন্ম তারিখ ১২-১১-১৯৯৯ থেকে ১১-১১-২০০৪-এর মধ্যে থাকা ১৮ থেকে ২৩ বছর বয়সী অবিবাহিত প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি/সমমান পাস হতে হবে।

আবেদন বা রেজিস্ট্রেশন করতে হবে টেলিটক সংযোগ থেকে এসএমএসের মাধ্যমে ২৬ মে থেকে ৪ জুন ২০২২ তারিখের মধ্যে। প্রার্থীকে এসএসসি/ সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি/ সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে।

আবেদন বা রেজিস্ট্রেশন করার পর বাছাই পরীক্ষার তারিখ ও স্থান পরবর্তী সময়ে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। www.bgb.gov.bd ওয়েবসাইট থেকে তথ্য ফরম ডাউনলোড করে সেটি পূরণ করে বাছাই পরীক্ষার দিন আনতে হবে। এর সঙ্গে দরকারি সনদ ও কাগজপত্রও আনতে হবে।

প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক ডাক্তারি পরীক্ষা, লিখিত পরীক্ষা ও চূড়ান্ত ডাক্তারি পরীক্ষা নেওয়া হবে।

নির্বাচিতরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৯০০০-২১৮০০ টাকা বেতন পাবেন। এ ছাড়া বাড়িভাড়া, বাসস্থান ও বিধি মোতাবেক প্রাপ্য অন্য সুবিধাদিও পাবেন।

আবেদনের বিস্তারিত যোগ্যতা, এসএমএসে আবেদনের নিয়ম ও অন্যান্য তথ্য দেখুন নিয়োগ বিজ্ঞপ্তিতে।

নিয়োগ বিজ্ঞপ্তির লিংক : http://www.bgb.gov.bd/sites/default/files/files/bgb.portal.gov.bd/notification_circular/b764dacc_89c1_42fc_8201_5ccdd2cc3707/2022-05-25-05-26-9d7b34330700aedf456429fa2e870843.pdf

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ