ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ইসরায়েলি সাংবাদিকদের প্রত্যাখ্যান করছেন আরব দর্শকরা

প্রকাশনার সময়: ২৮ নভেম্বর ২০২২, ২০:১১
ইসরায়েলি সাংবাদিককে বয়কট করে তার পেছনে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে চলেছেন এক মুসলিম তরুণ

কাতারে চলমান ফুটবল বিশ্বকাপে আরব দর্শকদের এমন ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে, তারা ফিলিস্তিনের সঙ্গে একতা পোষণ করে ইসরায়েলি সাংবাদিককে বয়কট করছেন!

ইসরায়েলি সাংবাদিকদের ধারণা ছিল, বিভিন্ন আরব দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের মাধ্যমে তারা হয়তো আরব জনগণের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে পেরেছে। কিন্তু কাতার বিশ্বকাপের সময় কোনো আরব দর্শক যখনই জানতে পারছেন, তার সঙ্গে ইসরায়েলি সাংবাদিক কথা বলছে, তারা সে সাংবাদিকের সঙ্গে কথা বলতে সরাসরি অস্বীকার করে দিচ্ছেন!

লন্ডনভিত্তিক অনলাইন ওয়েবপোর্টাল মিডল ইস্ট আই সূত্রে এক ভাইরাল ভিডিওতে দেখা গেছে, দুইজন সৌদি সমর্থক, একজন কাতারি ক্রেতা ও তিনজন লেবাননি দর্শক ইসরায়েলি সাংবাদিকের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে দূরে সরে যাচ্ছেন! অন্যরা ইসরায়েলি সাংবাদিককে বয়কট করে তার পেছনে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে চলেছেন।

লেবাননি টিভি চ্যানেল আল-মানার সূত্রে জানা গেছে, ইসরায়েলি টিভি চ্যানেলের প্রতিবেদক জানিয়েছে, লেবাননি যুবক সাপোর্টাররা যখন জানতে পারছেন, তাদের সঙ্গে ইসরাইলি সাংবাদিক কথা বলছে, তখনই তারা ক্ষোভে ফেটে পড়ছেন। ভাইরাল ভিডিওতে আরও দেখা গেছে, ইসরায়েলি সাংবাদিক ‘আমি ইসরাইল থেকে এসেছি’ একথা বলার সঙ্গেই লেবাননি দর্শকরা দূরে যেতে যেতে বলছেন, ‘তোমার এখানে কী কাজ?’ লেবাননি দর্শককে আরও বলতে শোনা গেছে, ‘ইসরায়েল নামে কোনো কিছু নেই। সব ফিলিস্তিনের। ইসরায়েল অস্তিত্বহীন।’

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির দি ন্যাশনাল নিউজ নামের ওয়েবসাইট সূত্রে এক ভিডিওতে দেখা গেছে, ইসরায়েলি রিপোর্টার একজন মিশরি দর্শকের সঙ্গে কথা বলার জন্য স্পিকারে ‘আমরা একসঙ্গে আছি, আমরা খুশি’-একথা বলতে বলতে মিসরি দর্শকের মুখের কাছে স্পিকার ধরার সঙ্গেই মিসরি বলে উঠেছেন, ‘ফিলিস্তিন জিন্দাবাদ’!

সূত্র : ইন্ডিপেন্ডেন্ট উর্দু

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ