ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়াল ফিলিপাইন

প্রকাশনার সময়: ১৪ আগস্ট ২০২১, ১৯:৩০

বাংলাদেশসহ ৯ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়িয়েছে ফিলিপাইন। গত শুক্রবার এই নিষেধাজ্ঞা বাড়ানো হয় যা ৩১ আগস্ট পর্যন্ত বহাল থাকবে। দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওমান, সংযুক্ত আরব আমিরাত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

মূলত করোনাভাইরাসের ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ রুখতেই নতুন করে এই নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটি।

ডেল্টা ভেরিয়েন্ট থেকে নিরাপদে থাকতে গত ২৯ এপ্রিল ভারতের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে ফিলিপাইন। এরপর এই তালিকায় যুক্ত হয় বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওমান ও আরব আমিরাত। গত ১৬ জুলাই নিষেধাজ্ঞার তালিকায় যুক্ত হয় ইন্দোনেশিয়া। আর ২৫ জুলাই যুক্ত হয় মালয়েশিয়া ও থাইল্যান্ড।

উপরোক্ত দেশগুলোর ওপর আরোপিত এই নিষেধাজ্ঞা আজ রোববার উঠে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত নেওয়া হয়েছে। ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে এই নিষেধাজ্ঞার (১৬-৩১ আগস্ট) অনুমোদন দিয়েছেন।

শুক্রবার ফিলিপাইনে নতুন করে ১৩ হাজার ১৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন, যা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হওয়ার ঘটনা। গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯৯ জন। গেল ১০ এপ্রিল দেশটিতে এক দিনে সর্বোচ্চ ১৫ হাজার ৩১০ জন আক্রান্ত হয়েছিলেন। সূত্র : আনাদোলু এজেন্সি

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ