ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ইমরান খানকে লংমার্চ স্থগিতের আহ্বান

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২২, ২৩:২১
ছবি - সংগৃহীত

সন্ত্রাসী হামলার আশঙ্কা থাকায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের লংমার্চ স্থগিত করার আহ্বান জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

শুক্রবার (২৫ নভেম্বর) পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে রানা সানাউল্লাহ বলেন, রাওয়ালপিন্ডিতে শনিবারের (২৬ নভেম্বর) সমাবেশকে কেন্দ্র করে সব গোয়েন্দা সংস্থা নিরাপত্তা হুমকি জারি করেছে। চরমপন্থি দলগুলো পিটিআইয়ের লংমার্চে সন্ত্রাসী হামলা চালাতে পারে।

তিনি বলেন, আমি হুমকি সংক্রান্ত একটি চিঠি পিটিআই নেতা আসাদ উমরকে পাঠিয়েছি।

রানা সানাউল্লাহ বলেন, আপনাকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য অনুরোধ করছি। যদি আসাদ উমর আমাদের কাছে আসা হুমকি সংক্রান্ত নথি যাচাই করতে চান তবে সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বসতে পারেন। সব সংস্থা শহরে রেড অ্যালার্ট জারি করেছে। আপনার (ইমরান খান) জীবন হুমকির মুখে রয়েছে।

তিনি আরও বলেন, ইমরান খান লং মার্চের মাধ্যমে নয়, রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনার মাধ্যমে নির্বাচনের তারিখ জানতে পারবেন। এই লংমার্চ অর্থহীন বলে মন্তব্য করেছেন রানা সানাউল্লাহ।

একাধিক গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্তণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ইমরান খানের জনসভাকে কেন্দ্র করে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আল কায়দা নেটওয়ার্কের পাকিস্তান শাখা, তেহরিক-ই তালেবান পাকিস্তান (টিটিপি), তেহরিক-ই লাব্বাইক পাকিস্তান (টিএলপি) নাশকতার ছক কষছে বলে তথ্য পেয়েছেন তারা। ইমরানকে দেওয়া চিঠিতে সেসব তথ্যের উল্লেখও করা হয়েছে।

এ বছরের এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে এক অনাস্থা ভোটে ইমরান খানের সরকারের পতন হয়। এরপর থেকেই আগাম নির্বাচনের দাবিতে দেশজুড়ে সভা–সমাবেশ ও লংমার্চ করছেন ইমরান খান। এ মাসের শুরুর দিকে পাকিস্তানের ওয়াজিরাবাদ শহরে লংমার্চ করার সময় তার ওপর হামলা হয়। অল্পের জন্যে বেঁচে যান তিনি।

বুধবার ২৬ নভেম্বর থেকে ফের লংমার্চ শুরুর ঘোষণা দেন ইমরান খান। তারপর আজ বৃহস্পতিবার তাকে লংমার্চ স্থগিতের আহ্বান জানালেন রানা সানাউল্লাহ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ