ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২২, ১১:৫০

অবশেষে টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এর আগে ইলন মাস্ক একটি জরিপের পরে ‘ট্রাম্পকে টুইটারে পুনর্বহাল করা হবে’ বলে টুইট করেন। বর্তমানে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট দৃশ্যমান হয়েছে। ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে কিনা জরিপে ১৫ মিলিয়নেরও বেশি লোক ভোট দেন। যেখানে ৫১ দশমিক ৮ ভোট পক্ষে পড়ে।

এর মধ্যে নিষিদ্ধ ও স্থগিত কয়েকটি বিতর্কিত অ্যাকাউন্ট ফেরত দিয়েছে টুইটার। এসব অ্যাকাউন্টের মধ্যে রয়েছে ব্যঙ্গাত্মক ওয়েবসাইট বেবিলন বি এবং কৌতুক অভিনেতা ক্যাথি গ্রিফিনের অ্যাকাউন্ট।

টুইটার কিনতে চুক্তিতে উপনীত হওয়ার পথে গত মে মাসে মাস্ক বলেন, আনুষ্ঠানিকভাবে টুইটারের মালিক হওয়ার পর তিনি ট্রাম্পের ওপর থাকা এই নিষেধাজ্ঞা তুলে নেবেন। ট্রাম্পকে তার টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেবেন।

অবশ্য ট্রাম্প তখন বলেছিলেন, অ্যাকাউন্ট পুনর্বহাল করা হলেও তিনি আর এই প্ল্যাটফর্মে ফিরবেন না। তিনি তার নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ মাধ্যমে থাকবেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে গত বছরের ৬ জানুয়ারি ট্রাম্পের উগ্র সমর্থকেরা যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলা চালান। এ হামলায় উসকানির অভিযোগে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়। টুইটারের পাশাপাশি ফেসবুক-ইনস্টাগ্রামেও নিষিদ্ধ হন ট্রাম্প।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ