ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ইমরান খানের জীবন হুমকির মুখে : প্রধান বিচারপতি 

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২২, ২৩:২৪
ছবি - সংগৃহীত

ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক গোয়েন্দা প্রতিবেদনের বরাত দিয়ে মন্তব্য করেছেন, ইমরান খানের জীবন হুমকির মুখে রয়েছে। কারণ ইমরান খানকে হত্যার উদ্দেশ্য ফের হামলা চালানো হতে পারে।

শুক্রবার (১৮ নভেম্বর) রাজনৈতিক বিক্ষোভের সময় রাজধানীতে রাস্তা বন্ধের বিষয়ে একটি ব্যবসায়ী সংগঠনের দায়ের করা আবেদনের শুনানিকালে তিনি এই মন্তব্য করেন।

শুনানি চলাকালে আদালতের কাছে একটি গোয়েন্দা প্রতিবেদন উপস্থাপন করে পুলিশ। এতে বলা হয়, ইমরান খানের ওপর আরও একটি হামলা হওয়ার আশঙ্কা রয়েছে। কারণ আবারও লং মার্চে যোগ দিতে যাচ্ছেন ইমরান খান।

বিচারপতি ফারুক পিটিআইকে ইসলামাবাদে সমাবেশ করার অনুমতি চেয়ে একটি নতুন আবেদন জমা দিতে বলেছেন। তাছাড়া মিছিলকারীরা শহরে পৌঁছালে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের পূর্বাঞ্চলে চলমান লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় ইমরান খানের গাড়িবহরে গুলি চালানো হয়। এতে তিনিসহ আরও ১১ জন গুলিবিদ্ধ হন। এরপর লং মার্চ স্থগিত ছিল।

তবে ঘটনার জন্য ইমরান খান বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং সেনাবাহিনীর মেজর জেনারেল নাসির ফয়সালকে দায়ী করেন। যদিও দাবির স্বপক্ষে কোনো প্রমাণ হাজির করেননি ইমরান খান। পাকিস্তানের সেনাবাহিনী ইমরান খানের অভিযোগ প্রত্যাখান করেছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ