ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২২, ০৮:৫৯

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসে কমমোমোরেটিভ এয়ার ফোর্স উইংয়ের এয়ার শো হচ্ছিল। সেসময় দ্বিতীয় বিশ্বযুদ্ধ যুগের দুটি বিমানের মধ্যে মাঝ আকাশে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পরই মাটিতে আছড়ে পরে বিমান দুটি, সঙ্গে সঙ্গে আগুনও ধরে যায়।

শনিবার (১২ নভেম্বর) টেক্সাসের ডালাস শহরে এক এয়ার শো চলাকালীন এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ। এর মধ্যে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ও এফএএ।

এদিকে মাটিতে ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে বিমান দুটিতে আগুন ধরে যাওয়ায় যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। বিমানে কতজন যাত্রী ছিলেন, সে বিষয়েও এখনও জানা যায়নি।

এর মধ্যেই দুর্ঘটনার ভিডিও সামনে এসেছে। ভিডিওতে দেখা যায়, মাটি থেকে কিছুটা ওপরেই উড়ছিল বি-১৭ বোমারু বিমান। সোজা পথে এগোচ্ছিল বিমানটি। অন্য়দিকে বেল পি-৬৩ কিংকোবরা নামক একটি ছোট বিমান আসছিল বামদিক থেকে। এ সময় ছোট বিমানটি বোয়িংয়ের বিমানে এসে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে দুটি বিমানই মাটিতে ভেঙে পড়ে, এমনকি আগুনও ধরে যায়।

ডালাসের মেয়র এরিক জনসন বলেন, আপনারা অনেকেই দেখেছেন, এয়ার শো চলাকালীন আমাদের শহরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনা সম্পর্কে এখনও অনেক তথ্যই জানা যায়নি। ডালাস পুলিশ ডিপার্টমেন্ট ও দমকল বাহিনীর সহযোগিতায় ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, এফএএ এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড দুর্ঘটনার তদন্ত করবে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ