ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ভারতে সেতু ভেঙে নিহত ৪০, নদীতে নিখোঁজ শতাধিক

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২২, ২১:৪৪

ভারতের গুজরাটে রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় নদীতে সেতু ভেঙে পড়ে ৪০ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যের মোরবি জেলায় এ দুর্ঘটনায় আরও শতাধিক মানুষ নদীতে তলিয়ে গেছে বলে আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ। মেরামতের পর মাত্র চার দিন আগেই সেতুটি খুলে দেয়া হয়েছিল।

সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ইতোমধ্যেই পুলিশ এবং জরুরি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। এরইমধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করে নেয়া হয়েছে হাসপাতালে।

স্থানীয় প্রশাসনের বরাতে এনডিটিভি জানায়, দুর্ঘটনার সময় প্রায় ৫০০ মানুষ সেতুটির ওপর ছিল। এর মধ্যে শতাধিক মানুষ নদীতে তলিয়ে গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ।

গুজরাট সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেতু ধসের এই ঘটনায় জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। সেতু ভেঙে পড়ার পর উদ্ধার অভিযানে স্থানীয়রাও অংশ নিয়েছেন বলে এনডিটিভির খবরে জানানো হয়েছে।

সেতুটি তৈরি হয়েছিল ১৮৭৯ সালে। মেরামতের জন্য গত সাত মাস ধরে বন্ধ ছিল এটি। কংগ্রেসের অভিযোগ, নির্বাচনের জন্য তড়িঘড়ি করে চালু করা হয়েছিল সেতুটি। বিরোধী অন্যদের অভিযোগ, মোদি সরকারের দুর্নীতির কারণেই সেতুটি ভেঙে পড়েছে। গোয়েন্দা সংস্থার মাধ্যমে এ দুর্ঘটনা তদন্তের দাবি জানিয়েছে তারা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ