ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ইজ্জত লুটে নিলে, সব লুঠ হয়ে যাবে : মমতা

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২২, ১৬:২৮

পশ্চিমবঙ্গ ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেসের ১৪তম সমাবর্তন অনুষ্ঠানে দেশটির বিচারব্যবস্থার বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতার দাবি, গণমাধ্যম বিচারব্যবস্থাকে প্রভাবিত করছে। মিডিয়া ট্রায়ালের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, (বিচারের আগেই) আমার ইজ্জত লুটে নিলে, সব লুঠ হয়ে যাবে।

তিনি বলেন, যারা আইনজীবী হতে চলেছেন তাদের অনুরোধ করব, ন্যায় যেন জনগণের দ্বারা, জনগণের জন্য, জনগণের মাধ্যমে হয়। মানুষ যখন আশাহত হয়ে পড়ে তখন তারা বিচারালয়ে যায়। আমরা বিচারালয়কে মন্দির, মসজিদ, গির্জার মতো শ্রদ্ধা করি। তাই আইনজীবী ও বিচারপতিদের নজর রাখা উচিত শান্তি, যাতে বাকস্বাধীনতাসহ সব কিছু বজায় থাকে।

একইসাথে বিচারব্যবস্থার মানুষের কান্না শোনা উচিত বলে মন্তব্য করে মুখ্যমন্ত্রী বলেন, আমি আমাদের প্রধান বিচারপতি ললিতজিকে ধন্যবাদ জানাতে চাই। মাত্র ২ মাস পদে থাকলেও তিনি দেখিয়ে দিয়েছেন বিচারব্যবস্থা কাকে বলে। বিচারব্যবস্থায় মানুষের আস্থা পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। সাম্প্রতিককালে পরিস্থিতি আরো খারাপ হচ্ছে। বিচারব্যবস্থার মানুষকে বিপর্যয় ও অন্যায়ের হাত থেকে বাঁচানো উচিত। বিচারব্যবস্থার মানুষের কান্না শোনা উচিত। মানুষ এখন দরজা বন্ধ করে কাঁদছে।

মমতার দাবি, এখন চারিদিকে অনেক কিছু চলছে। আমার বলতে খারাপ লাগছে। আমার ভুল হলে ক্ষমা করবেন। আদালতের রায়ের আগেই মিডিয়া ট্রায়াল চলছে। মিডিয়া বিচারব্যবস্থাকে নিয়ন্ত্রণ করছে। এটা হওয়া উচিত নয়। বিচারব্যবস্থা সর্বোচ্চ, সংবাদমাধ্যম তাকে নিয়ন্ত্রণ করতে পারে না। তারা ইচ্ছা করলে যাকে খুশি অভিযুক্ত করতে পারে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ