ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ইমরান খানের লংমার্চের তারিখ ঘোষণা 

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২২, ১১:৩৫

সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বহুল প্রতীক্ষিত লংমার্চের তারিখ ঘোষণা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

আগাম নির্বাচনের দাবিতে আগামী শুক্রবার (২৮ অক্টোবর) লাহোর থেকে রাজধানী ইসলামাবাদ অভিমুখী লংমার্চ শুরুর ঘোষণা দিয়েছেন পিটিআই প্রধান।

বিদেশি গণ্যমান্য ব্যক্তি ও রাষ্ট্রপ্রধানদের কাছ থেকে পাওয়া উপহার বেআইনিভাবে বিক্রির জন্য তাকে দোষী সাব্যস্ত করে নির্বাচনের অযোগ্য ঘোষণা করার কয়েকদিনের মধ্যেই ইমরান খান লংমার্চের তারিখ ঘোষণা করলেন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, আমি শুক্রবার লাহোরের লিবার্টি স্কয়ার থেকে ইসলামাবাদ পর্যন্ত সকাল ১১টায় লংমার্চ শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। দুটি শহরের মধ্যে দূরত্ব প্রায় ৩৮০ কিলোমিটার বা ২৩৬ মাইল।

অবিলম্বে নির্বাচন ঘোষণা করার জন্য সরকারকে চাপ দিতেই এ লংমার্চের আয়োজন উল্লেখ করে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ইমরান বলেন, দেশের ইতিহাসে এটাই হবে সবচেয়ে বড় লংমার্চ।

এদিকে সরকারের পক্ষ থেকে এরই মধ্যে বলা হয়েছে, বিক্ষোভকারীদের ইসলামাবাদে প্রবেশ করতে বাধা দেয়া হবে। তারা রাজধানী ঘেরাও ঠেকাতে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ৩০ হাজার সদস্য মোতায়েন করবে। এ ছাড়া ইসলামাবাদে ঢোকার পথ বন্ধ করতে ইতোমধ্যেই বিশাল বিশাল কয়েকশ কন্টেইনার প্রস্তুত রাখা হয়েছে।

সূত্র : আল-জাজিরা

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ