ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ

প্রকাশনার সময়: ১৫ অক্টোবর ২০২২, ০৮:৫৩

মহামারি করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। শুক্রবার (১৪ অক্টোবর) করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ২১ হাজার ৮ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৪৩ জনের। এ ছাড়া এদিন এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৫ হাজার ১৫৫ জন।

করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এসব তথ্য জানা গেছে।

শুক্রবার কোভিডজনিত অসুস্থতায় সবছেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র। সেখানে কোভিডজনিত অসুস্থতায় ভুগে মারা গেছেন ২১১ জন; সেই সঙ্গে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২৬ হাজার ১ জন।

অন্যদিকে দৈনিক সংক্রমণে শুক্রবার বিশ্বে শীর্ষে ছিল জার্মানি। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, এ দিন করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯১ হাজার ৫০৮ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১৬০ জনের।

যুক্তরাষ্ট্র ও জার্মানি ব্যতীত আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো- ফ্রান্স (নতুন আক্রান্ত ৫৮ হাজার ৬৯৫ জন, মৃত ৭৯ জন), ইতালি (মৃত ৯৮ জন, নতুন আক্রান্ত ৪০ হাজার ৫৭৬ জন), রাশিয়া (মৃত ৯৯ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ৭৩৬ জন), তাইওয়ান (মৃত ৮০ জন, নতুন আক্রান্ত ৪৮ হাজার ২৬৭ জন), এবং জাপান (নতুন আক্রান্ত ৩৬ হাজার ৬০৫, মৃত ৬৮ জন)।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ