ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভারতের উত্তর প্রদেশে বন্যায় প্রাণ গেল ১৩ জনের

প্রকাশনার সময়: ২৩ সেপ্টেম্বর ২০২২, ২০:৫২

ভারতের উত্তর প্রদেশে টানা গেল তিন দিনের অব্যাহত ভারি বৃষ্টিপাতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এতে বৃষ্টিজনিত দুর্ঘটনায় অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও আহত হয়েছেন ১১ জন। তলিয়ে গেছে রাজধানী নয়াদিল্লি ও গুরুগ্রাম। বন্ধ ঘোষণা করা হয়েছে শহর দুটির সব স্কুল ও কলেজ।

ভারতের আবহাওয়া দফতর জানায়, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল থেকে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভোর পর্যন্ত রাজধানীতে প্রায় ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকায় রাজধানীতে মাঝারি সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া বিভাগ।

জানা যায়, রাতভর প্রবল বর্ষণে ডুবে গেছে ভারতের রাজধানী নয়াদিল্লি। পানির নিচে শহরের অধিকাংশ রাস্তাঘাট ও এলাকা। জলাবদ্ধতা তৈরি হয়েছে শহরের প্রধান সড়কগুলোতেও। এতে ব্যাহত হচ্ছে যান চলাচল। ভোগান্তিতে সাধারণ মানুষ।

রাজধানী নয়াদিল্লির একজন বাসিন্দা বলেন, কয়েক দিন ধরেই এখানে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে। রাস্তায় জলাবদ্ধতার কারণে বাইক চালাতে বেশ বেগ পেতে হচ্ছে আমাদের। পাশাপাশি যানজট তো রয়েছেই।

ভারি বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে পার্শ্ববর্তী গুরুগ্রামেও। বৃহস্পতিবার শহরটিতে ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। প্রতিকূল আবহাওয়ার কারণে রাজধানী নয়াদিল্লি, ও গুরুগ্রামে বন্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। এ ছাড়াও ঘরে বসে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে গুরুগ্রামের বেসরকারি ও করপোরেট অফিসগুলোকে।

গুরুগ্রামের একজন বাসিন্দা বলেন, এখানকার অবস্থা খুবই খারাপ। প্রতিটি অলিগলিতে পানি জমে গেছে। হাইওয়েগুলোতেও জলাবদ্ধতা তৈরি হয়েছে। একবার ভাবুন, অন্যান্য রাস্তাঘাটের অবস্থা কী হতে পারে।-এনডিটিভি

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ