ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

যুক্তরাজ্যে সিলেটের গার্ডেন টাওয়ার ওউনার্স এনআরবি ফোরামের সভা 

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৮

যুক্তরাজ্যের লন্ডন শহরে গার্ডেন টাওয়ার ওউনার্স (মালিক) এনআরবি ফোরামের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। নানা সমস্যায় জর্জরিত গার্ডেন টাওয়ারের বিষয় নিয়ে গত বুধবার রাতে ব্রিকলেনের একটি হলে এ সভা অনুষ্টিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বিশিষ্ট কমিনিটি নেতা মুহাম্মদ গিয়াস আহমদ চৌধুরী। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কমিনিটি এক্টটিভিস শাহ মুনিমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন শাহ আশরাফ ইসলাম, সাবেক সিবিক মেয়র ছয়ফুল আলম, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন(বিসিএর) প্রেসিডেন্ট এম এ মুনিম, আক্তার নিজামী, শেখ মফিজুর রহমান, দেলওয়ার হোসেন, নাজিম আহমেদ কাবেরী, হেলাল উদ্দিন, কাউন্সিলার ওসমান গনি, ইব্রাহিম মিয়া, ময়জুল ইসলাম শাহ জাহান, সামসুল আলম, হাবিজুর রহমান, আব্দুল হামিদ, মজরিছ আলী, বসির আলম আলী, নুরুন নেছা প্রমুখ। সভায় বক্তারা গার্ডেন টাওয়ারের নানা সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বলেন, গত বছরের জুলাই থেকে ডেভলপমেন্ট কোম্পানি The Man & co Ltd এর ইলিগাল গ্যাস সংযুগ দেওয়ার কারণে, শাজালাল গ্যাস গার্ডেন টাওয়ারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। প্রায় এক বছরের উপরে হয়ে গেছে সিলিন্ডার দিয়ে রান্নাসহ জরুরি কাজ চলছে। বিষয়টি নিয়ে বার বার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে কোন লাভ হয়নী,তারা ক্ষোভ প্রকাশ করে অতিসত্বর সংযোগের দাবি জানান।

এছাড়াও গার্ডেন টাওয়ার শুরু থেকে টাওয়ারে পানির মধ্যে আয়রণ এত পরিমাণ রয়েছে যার ফলে অজু পর্যন্ত করা মুসকিল হয়ে পড়েছে। শুধু এখানেই শেষ নয়, টাওয়ারে কারেন্টের সমস্যা, ভুল তথ্য দিয়ে ফ্লাট বিক্রি, কাগজ পত্র ও সঠিক না থাকায় অনেকে বাসা রেজিষ্টারি বা মুটিয়েশন করতে না পারা এবং মেয়র অফিস কর্তৃক হোল্ডিংস ট্যাক্স গ্রহণ না করায় তারা চিন্তিত রয়েছেন। বক্তারা বলেন, নিজের কষ্টের টাকায় ফ্লাট কিনে আমরা প্রতারিত হয়েছি ও বড় বিপদে আছি। এজন্য আমরা দেশে আর বিনিয়োগ করতে ভয় পাচ্ছি। অতিসত্বর বিষয়গুলো সমাধান না হলে তারা অন্যভাবে পদক্ষেপ নিতে বাধ্য হবেন বলেও জানান।

সভায় বৃটেনের রানী’র মৃত্যুতে সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা শেষে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন(বিসিএর) প্রেসিডেন্ট এম এ মুনিমকে রানী কর্তৃক কেতাব এবিএ পাওয়ায় ফুল ও ক্রেস্ট প্রদান করা হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আপ্তাব উদ্দিন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ