ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বে করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

প্রকাশনার সময়: ০৯ আগস্ট ২০২২, ০৭:৫৬

বিশ্বজুড়ে প্রতিদিনই ওঠানামা করছে করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের সংখ্যা। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বে দৈনিক মৃত্যুর সংখ্যা আরো বেড়েছে। তবে এ সময়ে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২২৭ জনের। যা আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় সাড়ে চারশতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৩৮ হাজার ২১৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন। যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৭০ হাজারের বেশি। এতে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭৪৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জাপান, যুক্তরাষ্ট্র, ইতালি, ফ্রান্স ও ইরান।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে জাপানে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৫৬৩ জন ও মৃত্যু হয়েছে ১৫৪ জনের। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৫৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ৩৩ হাজার ৬৬৩ জন মারা গেছেন।

অন্যদিকে ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮৮ জন ও নতুন করে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৪০৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৭৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮০ হাজার ২৩৯ জনের।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ