ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

‘মুসলিম হত্যাকারীদের ঠাঁই আমেরিকায় হবে না’

প্রকাশনার সময়: ০৮ আগস্ট ২০২২, ১০:০০

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যে চার মুসলিম হত্যার নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। পুলিশ ধারণা করছে, ঘৃণা থেকে এই হত্যাকাণ্ড হতে পারে। এর আগে ১ আগস্ট ২৭ বছরের এক যুবক ও ২৬ জুলাই ৪১ বছর বয়সী এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। তারাও মুসলিম ও পাকিস্তান বংশোদ্ভূত ছিলেন।

রোববার (৭ আগস্ট) এক টুইটার পোস্টে জো বাইডেন বলেন, আলবুকার্কে চার মুসলিমকে নৃশংসভাবে হত্যার ঘটনায় আমি খুব ক্ষুব্ধ ও ব্যথিত।

তিনি আরও বলেন, আমরা এ ঘটনার পূর্ণ তদন্তের জন্য অপেক্ষা করছি। নিহতদের পরিবারের প্রতি আমার প্রার্থনা রইল। আমার প্রশাসন দৃঢ়ভাবে মুসলিম সম্প্রদায়ের পাশে রয়েছে। এ ধরনের ঘৃণ্য ঘটনার সঙ্গে জড়িতদের ঠাঁই আমেরিকায় হবে না।

নিউ মেক্সিকোর বৃহত্তম শহর আলবুকার্ক। শনিবার (৬ আগস্ট) সেখানকার পুলিশ জানিয়েছে, এ ঘটনার তদন্ত করছে তারা। তদন্তকারীরা বলছেন, শুক্রবার (৫ আগস্ট) হত্যাকাণ্ডে নিহতরা দক্ষিণ এশীয় বংশোদ্ভূত হতে পারে। নিউ মেক্সিকোর গভর্নর মিশেল লুজান গ্রিশাম এ হত্যাকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। এ ঘটনার পুরোটাই অসহনীয়।

এদিকে এ ঘটনায় শহরটির মুসলিম সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম মানবাধিকার সংস্থা দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস জানিয়েছে, হত্যাকারীদের তথ্য ও গ্রেফতারে সহযোগিতা করলে ১০ হাজার ডলার পুরস্কৃত করার ঘোষণা করা হয়েছে।-আল-জাজিরা

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ