ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬
করোনা ভাইরাস

বিশ্বে সংক্রমণ প্রায় ৮ লাখ, মৃত্যু ১ হাজার ৯শ’র ওপর

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২২, ১০:০৯

বিশ্বজুড়ে আবারও চোখ রাঙাচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৪ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯৭ হাজার ৩ জন।

শনিবার (৬ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মহামারির শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫৮ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ৮৪ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬৪ লাখ ৩৩ হাজার ৭৪০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৬১৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ২ লাখ ৫৩ হাজার ৩৯২ জন আক্রান্ত হয়েছে জাপানে। তবে, মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে ৪০০ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া ব্রাজিলে মৃত্যু হয়েছে ২০৮ জন এবং আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৮১৬ জন। ইতালিতে মৃত্যু ১৭৫ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ২১৫ জন। স্পেনে মৃত্যু ১২৭ জন এবং আক্রান্ত ৬ হাজার ৭৩০ জন। মেক্সিকোতে মৃত্যু ১২২ জন এবং আক্রান্ত ১৮ হাজার ৯৫৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১ লাখ ১২ হাজার ৮৫৭ জন এবং মৃত্যু ৪৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ