ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

রাহুল গান্ধী আটক, দেশজুড়ে বিক্ষোভ

প্রকাশনার সময়: ০৫ আগস্ট ২০২২, ১৪:২৮

মিছিল নিয়ে রাষ্ট্রপতি ভবনে যাওয়ার পথে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে দিল্লি পুলিশ। শুক্রবার (৫ আগস্ট) কংগ্রেস সদর দপ্তরের সামনে বিক্ষোভ চলাকালে কংগ্রেসের একাধিক সংসদ সদস্যের সঙ্গে রাহুল গান্ধীকেও আটক করা হয়।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে জানায়, মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজধানীতে তুমুল বিক্ষোভ আন্দোলন শুরু করেছে কংগ্রেস। সাংসদদের একটি মিছিল নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল। বিজয় চক পৌঁছানোর আগেই তাকে আটক করে দিল্লি পুলিশ। এ দিন সংসদ ভবন চত্বরে সনিয়া গান্ধীকেও বিক্ষোভ দেখাতে দেখা যায়।

প্রতিবেদনে আরো জানানো হয়, দেশজুড়ে বিক্ষোভ আন্দোলনে নেমে পড়েছে কংগ্রেস। রাজধানী দিল্লিতে জায়গায় জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেসকর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে কংগ্রেসের। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি চলছে দিল্লি পুলিশের। কংগ্রেস সাংসদদের কয়েক জনকে টেনেহিঁচড়ে বাসে তুলছে কেন্দ্রীয় বাহিনী, এমন দৃশ্য দেখা গিয়েছে। প্রতিবাদ স্বরূপ, কংগ্রেস সাংসদরা সকলেই কালো পোশাক পরে এসেছিলেন।

শুক্রবার আটকের আগে মোদি সরকারের বিরুদ্ধে তীব্র বক্তব্য দেন রাহুল। তিনি অভিযোগ করেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চার জন মানুষের একনায়কত্ব চলছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ