ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফের করোনায় আক্রান্ত জো বাইডেন    

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২২, ০৬:২৮

প্রাণঘাতী করোনায় আবারও আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার (৩০ জুলাই) বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক ডা. কেভিন ও কনোর এক চিঠিতে বিষয়টি জানিয়েছেন।

গত সপ্তাহে মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে ৪ বার করোনা পরীক্ষা করিয়েছেন বাইডেন। ৪ বারই তার ফলাফল পজিটিভ এসেছে। খবর বিবিসি

বাইডেনের পরিস্থিতি বর্ণনা করে চিঠিতে তিনি বলেন, নতুন করে বাইডেনের চিকিৎসা করার দরকার নেই। তিনি সুস্থ আছেন। তবে তিনি ‘নিবিড় পর্যবেক্ষণে’ থাকবেন। আক্রান্তের পর তিনি প্যাক্সলোভিড নামে একটি অ্যান্টিভাইরাল ওষুধ সেবন করছেন।

অন্যদিকে, এক টুইটার বার্তায় জো বাইডেন বলেছেন, তিনি করোনাভাইরাসের লক্ষণগুলো অনুভব করছেন না। তবে তার চারপাশের সবার সুরক্ষার কথা চিন্তা করে কোয়ারেন্টিনে থাকবেন।

এর আগে গত ২১ জুলাই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন ৭৯ বছর বয়সী জো বাইডেন। তখন তিনি করোনার হালকা লক্ষণ অনুভব করছেন বলে হোয়াইট হাউজের পক্ষ থেকে এক বিবৃতিতে জানোনো হয়েছিল।

উল্লেখ্য, জো বাইডেন ২০২০ সালের ডিসেম্বরে এবং ২০২১ সালের জানুয়ারিতে ফাইজার-বাইয়োনটেকের কোভিড ভ্যাকসিন নেন। শুধু তাই নয়, তিনি ২০২১ সালের সেপ্টেম্বরে এবং ২০২২ সালের মার্চে ফাইজারের বুস্টার ডোজ নেন।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ