ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রাজিলে বস্তিতে সেনা অভিযান, নিহত ১৮

প্রকাশনার সময়: ২২ জুলাই ২০২২, ০৫:২৯
ফাইল ছবি

ব্রাজিলের রিও ডি জেনিরো শহরের একটি বস্তিতে সেনা অভিযানে অন্তত ১৮ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। ডাকাত ধরতে এ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে সেনা কর্তৃপক্ষ। রয়টার্স সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার (২১ জুলাই) বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রয়টার্সের প্রতিবেদন থেকে জানা যায়, ব্রাজিলের অন্যতম শহর রিও ডি জেনিরোতে বৃহস্পতিবার একটি বস্তিতে ডাকাত ধরতে অভিযান চালায় দেশটির সেনাবাহিনী। তাদের সাথে পুলিশও এ অভিযানে অংশ নেয়। অভিযানের সময় ১০টি সাঁজোয়া যান নিয়ে সেনাবাহিনী অভিযান চালায়। এ ঘটনার পর সেখানে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেককে বস্তি ছেড়ে চলে যেতে দেখা গেছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, সেনা অভিযানে এখন পর্যন্ত ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

পুলিশ আরও জানায়, গেল কয়েকদিন ধরে এ এলাকার আশেপাশে ডাকাতির ঘটনা বেড়ে গেছে। তারা রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহনে, শহরের বিভিন্ন ব্যাংকে এবং বিভিন্ন দোকানে ডাকাতি করে আসছে। সন্দেহভাজন এই ডাকাতদের ধরতেই ওই বস্তিতে অভিযান চালানো হয়েছে।

ব্রাজিলের সংবাদ সংস্থার খবরে বলা হয়েছে, সেনাবাহিনী এবং পুলিশ সকালে উত্তর রিও ডি জেনিরোতে একটি বস্তিতে হামলা চালায়।

একজন কর্নেল জাতীয় বার্তা সংস্থাকে জানিয়েছেন, সন্দেহভাজনরা রাস্তায় ব্যারিকেড দিয়ে আগুন ধরিয়ে দেয় এবং সেখানে গুলি চালায়। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয়রা ছড়িয়ে দেওয়ার পর সেনাবাহিনী সেখানে অভিযান পরিচালনা করে। এই অভিযানে একজন সেনা সদস্য ও এক নারীসহ ১৮ জন নিহত হয়েছে।

পুলিশ ধারণা করছে বাকি ১৬ জন সন্দেভাজন ডাকাত দলের সদস্য।

মানবাধিকার কমিশন অ্যানাক্রিমের সদস্য গিলবার্তো সান্তিয়াগো লোপেস বলেছেন, পুলিশের লক্ষ্য সন্দেহভাজন অপরাধীদের গ্রেফতার করা নয় বরং তাদের হত্যা করা।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ