ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কলকাতায় ৩ ঘণ্টা ধরে বিমানের ফ্লাইটে আটকা দেড় শতাধিক যাত্রী

প্রকাশনার সময়: ১৯ জুলাই ২০২২, ০১:১৭ | আপডেট: ১৯ জুলাই ২০২২, ০২:২৭

ভারতের কলকাতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে প্রায় দেড় শতাধিক যাত্রী তিন ঘণ্টা ধরে আটকে আছেন বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে, ফ্লাইটের ভেতরে থাকা যাত্রীদের বের হতে দেওয়া হচ্ছে না। দেওয়া হচ্ছে না তেমন কোনো খাবার। ফলে বিপাকে পড়েছেন যাত্রীরা।

সোমবার (১৮ জুলাই) স্থানীয় সময় রাত ৯টা থেকে কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৯৬ ফ্লাইটটি আটকে আছে।

জানা গেছে, ফ্লাইটটি স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। তবে ফ্লাইট ছাড়ার আগ মুহূর্তে কারিগরি ত্রুটির কথা জানানো হয় এবং বিলম্বে ছাড়বে বলা হয়। ঘণ্টাখানেক পর ফ্লাইটটি আবারও ঢাকার উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নেয়। তবে রানওয়েতে গিয়ে ফ্লাইটটি আবারও কারিগরি ত্রুটির কথা বলে উড্ডয়ন বাতিল করে বোর্ডিংয়ের কাছে ফিরে আসে।

সর্বশেষ স্থানীয় সময় রাত ১২টায়ও ফ্লাইটটি ছেড়ে যায়নি। ফ্লাইটটি বিমানের বোয়িং-৭৩৭ মডেলের উড়োজাহাজ দিয়ে পরিচালনা করার কথা ছিল। এতে প্রায় দেড় শতাধিক যাত্রী রয়েছেন। এদের মধ্যে একজন গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের স্টেশন ম্যানেজার বলেন, ফ্লাইটটি কারিগরি ত্রুটির কারণে ছাড়তে পারেনি। একজন অসুস্থ হন বলে আমরা জানতে পারি। সংবাদ পেয়ে প্লেনের সামনে চিকিৎসক ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়। কিছুক্ষণ পর চিকিৎসক ঢুকে ওই রোগীকে প্রাথমিক চিকিৎসা দেন। তিনি বর্তমানে সুস্থ আছেন।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ