ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

'পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে': ফাউসি

প্রকাশনার সময়: ০৩ আগস্ট ২০২১, ০৬:১৯

যুক্তরাষ্ট্রের বাইডেন প্রশাসনের প্রধান চিকিৎসা উপদেষ্টা ফাউসি বলেছেন, তিনি বিশ্বাস করেননি যে মার্কিন যুক্তরাষ্ট্র লকডাউনে ফিরে আসবে। কিন্তু সতর্ক করছি "পরিস্থিতি আরও খারাপ হতে চলেছে" কারণ করোনাভাইরাসের নতুন করে আরও সংক্রামণ হচ্ছে। আমরা গুরুতর স্বাস্থ্য চ্যালেঞ্জের মধ্যে আছি।

এবিসি টেলিভিশনের দিস উইক শোতে ফাউসি বলেন, করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হতে চলেছে। তাই যারা এখনও টিকা নেয়নি তারা যেন দ্রুত টিকা নিয়ে নেয়।

বর্তমান সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। হঠাত করেই বেড়ে যাচ্ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা আবার সেটি কমেও যাচ্ছে। তবে এই কমা বা বাড়ার সময়টা খুব কম।

ফাউসি আরও বলেছেন, যারা টিকা নিচ্ছে না তারা ভয়াবহ ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে। যারা টিকা নিয়েছে তারা অন্তত গুরুতর অসুস্থ হওয়া ও করোনার কারণে মৃত্যু থেকে বাঁচবে।

দেশটিতে বর্তমানে দৈনিক ৭০ হাজার জন নতুন করে করোনায় সংক্রমণের রেকর্ড করছে। এই সংখ্যা গত ছয় সপ্তাহে ছিল প্রায় ৬০ হাজার করে ছিল।

আশঙ্কা করা হচ্ছে দ্রুতই দেশটিতে ভারতীয় বা ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়বে। এটি মনে করিয়ে দিয়ে ফাউসি বলেন, আমরা গুরুতর স্বাস্থ্য চ্যালেঞ্জের মধ্যে আছি। আশঙ্কা করছি দ্রুত ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে পারে। এর থেকে রক্ষা পেতে হলেও টিকার আওতায় আসতে হবে সবাইকে।

ওয়ার্ল্ড মিটারের তথ্যানুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৬৮ হাজার ৯২৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৩৮০ জনের।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ