ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

অবস্থা গুরুতর, হৃদস্পন্দন নেই শিনজো আবের

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২২, ১৩:৩২

নিজের দলের হয়ে নির্বাচনী প্রচারে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে।ঘটনার পরই মাটিতে লুটিয়ে পড়েন শিনজো আবে।

এসময় তার বুকের বাম পাশে ও ঘাড়ে গুলি লেগেছে বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যমগুলো। খবরে বলা হচ্ছে, আবের অবস্থা গুরুতর। তার কার্ডিয়াক অ্যারেস্ট, অর্থাৎ হৃদযন্ত্রের ক্রিয়া কার্যত বন্ধ হয়ে গেছে।

এছাড়াও শিনজো আবেকে উদ্ধার করে যে দমকলকর্মীরা হাসপাতালে নিয়ে যান, তারা জানিয়েছেন, জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীর হৃদস্পন্দন ছিল না।

শুক্রবার (৮ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় জাপানের পশ্চিমাঞ্চলের নারা শহরে এ ঘটনা ঘটেছে। ঘটনার মূল অভিযুক্তকে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ।

জাপানের সরকারি সংবাদমাধ্যম এনএইচকে এই খবর নিশ্চিত করেছে।

জানা গিয়েছে, গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ার পর শিনজে আবের শরীর থেকে রক্তপাত হচ্ছিল ।পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, তার শারীরিক অবস্থা খুবই গুরুতর। ঘটনাস্থলে থাকা এনএইচকে রিপোর্টার জানান, শিনজো আবের বক্তৃতা চলাকালীন পরপর দুটো জোরে আওয়াজ শুনতে পান তিনি। আওয়াজটা গুলি চালানোর মতো ছিল। এরপরই নাকি মাটিতে লুটিয়ে পড়েন শিনজো আবে।

আগামী রোববার জাপানের উচ্চকক্ষে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই উপলক্ষে শুক্রবার প্রচারে গিয়েছিলেন শিনজো আবে। সেখানেই এই ঘটনা ঘটে। এদিকে, ঘটনায় ধৃত ব্যক্তির বয়স ৪০ বছরের কাছাকাছি বলে জানা গিয়েছে।

তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। শিনজো আবের বুকে গুলি লেগেছে বলে জানা যাচ্ছে। সরকার বলেছে যে এই ঘটনার পরিপ্রেক্ষিতে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে এবং শীঘ্রই সরকারের শীর্ষস্থানীয় কর্তারা এই বিষয়ে কথা বলবেন বলে আশা করা হচ্ছে।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ