ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

কলম্বিয়ায় স্টেডিয়াম ভেঙে নিহত ৪

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২২, ০৯:০৯ | আপডেট: ২৭ জুন ২০২২, ০৯:২৬

কলম্বিয়ার মধ্যাঞ্চলে ষাঁড়ের লড়াইয়ে স্টেডিয়াম ভেঙে অন্তত চারজন নিহত এবং ৩০ জন গুরুতর আহত হয়েছেন। স্থানীয় সময় রোববার (২৬ জুন) এ দুর্ঘটনা ঘটে।

টলিমা এলাকার এল এসপিনাল স্টেডিয়ামে ঐতিহ্যবাহী ‘কোরালেজা’ আয়োজনের অংশ ছিল এটি। দেশটির ঐতিহ্যবাহী এই আয়োজন ষাঁড়ের সঙ্গে লড়তে সাধারণ মানুষ রিংয়ে প্রবেশ করেন।

টলিমার গভর্নর জোসে রিকার্ডো ওরোজকো জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন নারী, একজন পুরুষ এবং একটি শিশুও রয়েছে। তিনি আরো জানান, অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন।

ভিডিও ফুটেজে দেখা গেছে যে, লড়াই চলার সময় দর্শকবোঝাই তিনতলাবিশিষ্ট কাঠের কাঠামো ভেঙে পড়ে। ঘটনাস্থলে থাকা একজনের তোলা আরেকটি ভিডিওতে দেখা যায় যে, লোকেরা স্ট্যান্ড থেকে পালানোর চেষ্টা করছিলেন, এসময় ভেঙে পড়ে স্টেডিয়ামের কাঠামো।

স্থানীয় বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তা লুইস ফার্নান্দো ভেলেজ বলেছেন, তারা এখনো নিশ্চিত নন যে কতজন লোক ধ্বংসাবশেষে চাপা পড়েছেন। খেলা চলার সময় সেটি লোকজনে পরিপূর্ণ ছিল।

এই অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় সান পেদ্রো উৎসবকে ঘিরে এটির আয়োজন করা হয়েছিল। কলম্বিয়ার বিদায়ী প্রেসিডেন্ট ইভান দুক টুইটারে ভুক্তভোগীদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করে বলেন, ‘আমরা কী ঘটেছে তার তদন্তের জন্য অনুরোধ করবো।’

দুর্ঘটনার পর এ ধরনের আয়োজন নিষিদ্ধ করতে স্থানীয় কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন নতুন নির্বাচিত প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো। তিনি বলেন, ‘মানুষ বা প্রাণী হত্যার সঙ্গে সংশ্লিষ্ট এই ধরনের আর কোনো আয়োজনের অনুমতি না দিতে আমি মেয়রকে বলেছি’। তিনি বলেন, এই দুর্ঘটনা এবারই প্রথম নয়।

কলম্বিয়ায় পশু নির্যাতন একটি অপরাধ। তবে ষাঁড়ের লড়াই ও মোরগ লড়াই চালু আছে সাংস্কৃতিক ও ঐতিহ্যগত মূল্যবোধের কারণে। সূত্র: এএফপি, এনডিটিভি

#NoticiaW | Se desploma parte de la plaza donde se realizan las fiestas de corraleja en El Espinal, Tolima. Los organismos de socorro atienden la emergencia, se desconoce el número de heridos.https://t.co/AMNglsj0Ox pic.twitter.com/iuYfbykbMU

— W Radio Colombia (@WRadioColombia) June 26, 2022

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ