ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

পুতিনের সাথে প্রেমের গুঞ্জন, প্রকাশ্যে এলেন কাবায়েভা

প্রকাশনার সময়: ১২ জুন ২০২২, ০০:৪২

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে বেশ কিছুদিন ধরেই প্রেমের গুঞ্জন চলছে অলিম্পিকে স্বর্ণজয়ী জিমন্যাস্ট আলিনা কাবায়েভার। তবে কখনও প্রকাশ্যে দেখা যায়নি তাকে। তবে এবার জনসম্মুখে আসলেন পুতিনের এই কথিত ‘প্রেমিকা’।

শুক্রবার (১০ জুন) ডেইলি মিররের একটি প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার সোচিতে একটি জিমন্যাস্টিক প্রশিক্ষণ শিবিরে ২৮ জন উঠতি জিমন্যাস্টের সাথে এ বিষয়ক কর্মশালায় দেখা গেছে ৩৯ বছর বয়সী কাবায়েভাকে। যদিও এদিন তার পুতিনের সাথে কোনো সম্পর্ক আছে কিনা সেটি নিয়ে মন্তব্য করেননি কাবায়েভা।

ইউক্রেনের সাথে যুদ্ধে লড়ছে পুতিন বাহিনী। এমন পরিস্থিতিতে সোচিতে গিয়ে তরুণ জিমন্যাস্টদের উদ্দেশে কাবায়েভা বলেন, আমি সবাইকে হাল না ছাড়ার অনুরোধ করতে চাই। আপনি আপনার লক্ষ্যে পৌঁছান, মনোবল হারাবেন না।

গত মাসে কাবায়েভার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্য। নিষেধাজ্ঞা আরোপের সময় দেশটি অভিযোগ করে, পুতিনের সাথে কাবায়েভার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। যুক্তরাজ্যের পর তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে কানাডা ও ইউরোপীয় ইউনিয়নও।

কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলি তাকে অভিহিত করেছিলেন, ‘পুতিনের খুব কাছের একজন’ হিসেবে। বলেছিলেন, আমি জানি না তাকে কী বলে ডাকব। তবে পুতিনের সঙ্গী হিসেবেই আমি অনুমান করছি। ইইউও তাকে পুতিনের ‘একজন ঘনিষ্ঠ সহযোগী’ হিসেবে চিহ্নিত করেছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ