ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভারতে বাংলাদেশ হাইকমিশনের কনস্টেবলের গুলিতে নিহত এক, পরে আত্মহত্যা

প্রকাশনার সময়: ১০ জুন ২০২২, ১৭:২৫ | আপডেট: ১০ জুন ২০২২, ১৭:৩১

ভারতে কলকাতার পার্ক সার্কাস এলাকায় শুক্রবার (১০ জুন) বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে নিযুক্ত এক পুলিশ কনস্টেবলের গুলিতে একজন নিহত হয়েছেন। পরে আত্মহত্যা করেন ওই কনস্টেবল।

পুলিশের বিভিন্ন সূত্রের ভিত্তিতে এনডিটিভির খবরে বলা হয়, চোডুপ লেপচা নামে ওই কনস্টেবল ছুটিতে ছিলেন। আজই তিনি কাজে যোগ দিয়েছিলেন।

সংবাদ সংস্থা পিটিআইকে ঘটনায় প্রত্যক্ষদর্শী বাবলু শেখ জানান, প্রায় পাঁচ মিনিট এলোপাতাড়ি গুলি ছুড়ে, নিজেকে গুলি করেন বন্দুকধারী।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, কালিম্পঙের বাসিন্দা চোডুপ লেপচা। কাজ করতেন কলকাতা পুলিশের সশস্ত্র বাহিনীর পঞ্চম ব্যাটালিয়নে। সপ্তাহখানেক আগে আরও অনেকের সঙ্গে তাকেও বেকবাগানের কাছে বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের আউটপোস্টের নিরাপত্তা রক্ষার দায়িত্বে বহাল করা হয়েছিল।

শুক্রবার দুপুর প্রায় আড়াইটার দিকে আচমকাই আউট পোস্ট থেকে বেরিয়ে আসেন চোডুপ। কাঁধে স্বয়ংক্রিয় রাইফেল। কড়েয়া থানা এলাকার লোয়ার রেঞ্জ রোড দিয়ে হাঁটতে হাঁটতে এগোতে থাকেন তিনি। কাঁধের রাইফেল নেমে আসে হাতে, চলতে শুরু করে গুলি। এলোপাথাড়ি গুলি ছুড়তে ছুড়তে রাস্তা দিয়ে হাঁটতে থাকেন চোডুপ। সেই সময় লোয়ার রেঞ্জ রোড ধরে এপিসি রোডের দিকে আসছিল একটি অ্যাপ নির্ভর বাইক। চোডুপের গুলি গিয়ে লাগে বাইকের দুই আরোহীর গায়ে। পিছনের আসনে বসেছিলেন এক মহিলা। তিনি গুলিবিদ্ধ হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। বাইক চালকের গায়েও গুলি লাগে। তার পর নিজের রাইফেল থেকে গুলি চালিয়ে দেন নিজের গলার কাছে। ঘটনাস্থলেই চোডুপেরও মৃত্যু হয়।

কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার প্রবীন ত্রিপাঠী বলেন, চোডুপ লেপচা সম্ভবত মানসিক অবসাদে ভুগছিলেন। সেই কারণেই তিনি এলোপাথাড়ি গুলি চালিয়ে নিজেও আত্মঘাতী হলেন কি না, তা এখনও নিশ্চিত নয়।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ