ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

চীনে প্রবল বর্ষণে নিহত ১৫, নিখোঁজ ৩

প্রকাশনার সময়: ২৮ মে ২০২২, ১৬:৪৮

চীনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিপাতে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৮ মে) রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সরকারি সংবাদ সংস্থা সিনহুয়া উপিং কাউন্টির তথ্য অফিসের বরাত দিয়ে জানিয়েছে, চীনের পূর্ব উপকূলের কাছে ফুজিয়ান প্রদেশে ভূমিধসে দুটি ভবন ধসে আটজনের মৃত্যু হয়েছে।

রাষ্ট্রপরিচালিত টেলিভিশন সিসিটিভি একটি অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম চীনের প্রায় এক হাজার ২০০ কিলোমিটার (৭৫০ মাইল) দূরে ইউনান প্রদেশে আরও পাঁচজন মারা গেছে এবং তিনজন নিখোঁজ রয়েছে।

গুয়াংজি অঞ্চলের জিনচেং কাউন্টিতে শুক্রবার বন্যার পানিতে তিন শিশু ভেসে গেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। এদের মধ্যে দুজন মারা গেছে এবং একজন বেঁচে গেছে।

বৃষ্টিপাতের সঙ্গে ঝড়ে ইউনানের কুইবেই কাউন্টির রাস্তা, সেতু, টেলিযোগাযোগ এবং বিদ্যুৎ সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে। কুইবেই ভিয়েতনাম সীমান্ত থেকে প্রায় ১৩০ কিলোমিটার (৮০ মাইল) উত্তরে অবস্থিত।

সিনহুয়া জানিয়েছে, ফুজিয়ানে, শুক্রবার একটি ধসে পড়া কারখানার ভবনে পাঁচজন এবং অন্য তিনজনকে একটি ধসে পড়া আবাসিক ভবনে পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় উপকূলীয় শহর জিয়ামেন থেকে প্রায় ২১০ কিলোমিটার (১৩০ মাইল) অভ্যন্তরীণে ওউপিং কাউন্টিতে ভারী বৃষ্টি শুরু হয়।

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে রাস্তাগুলো কর্দমাক্ত পানিতে প্লাবিত হয়েছে এবং কিছু রাস্তা আংশিকভাবে ভেসে গেছে।

রাষ্ট্রপরিচালিত গণমাধ্যম জানিয়েছে, ঝড়ে ফসলের ক্ষতি হয়েছে। অনেক এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং কাউন্টির ৩৯টি বাড়ি ধ্বংস হয়েছে। এক হাজার ৬০০ জনেরও বেশি লোককে সরিয়ে নেয়া হয়েছে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ