ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

আলোচিত সেই হত্যাকাণ্ড নিয়ে যা বললেন আসাদউদ্দিন ওয়াইসি

প্রকাশনার সময়: ০৭ মে ২০২২, ১৫:০৩ | আপডেট: ০৭ মে ২০২২, ১৫:৪৭

ভারতের তেলেঙ্গানার সরুরনগরে ভিন্ন ধর্মের তরুণীকে বিয়ে করার অপরাধে নাগারাজু (২৫) এক যুবকের হত্যাকাণ্ড ঘিরে শুরু হয়েছে তোলপাড়। আলোচিত ওই হত্যাকাণ্ড নিয়ে মুখ খুলেছেন সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) দলের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হায়দ্রাবাদের সংসদ সদস্য ওয়াইসি শুক্রবার এক বক্তব্যে ওই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেন, মুসলিম মেয়েটি নিজের ইচ্ছায় বিয়ে করেছিল। মেয়েটির ভাইদের কোনো অধিকার নেই তার স্বামীকে হত্যা করার।

ওয়াইসি আরো বলেন, সরুরনগরে সংঘটিত ওই হত্যাকাণ্ডের নিন্দা জানাচ্ছি। মেয়েটি স্বেচ্ছায় বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিল। তার স্বামীকে খুন করার কোনো অধিকার তার ভাইদের ছিল না। সংবিধান অনুযায়ী এই ঘটনা একটি অপরাধমূলক কাজ এবং ইসলামের দৃষ্টিতেও সবচেয়ে জঘন্য অপরাধ।

প্রসঙ্গত, ভালোবেসে তফশিলি জাতির অন্তর্ভুক্ত মালা গোষ্ঠীর দলিত যুবক বিল্লিপুরম নাগারাজুকে বিয়ে করেছিলেন মুসলিম তরুণী আসরিন সুলতানা। সুলতানার পরিবার এই বিয়ে মেনে নিতে পারেনি।

গত বুধবার নাগারাজুকে প্রকাশ্য রাস্তায় সুলতানার ভাই সৈয়দ মোবিন এবং মাসুদ আহমেদসহ পাঁচজন মারধর করেন। সুলতানাকে ঠেলে রাস্তায় ফেলে দেওয়া হয়। হেলমেট থাকার পরও নাগারাজুর মাথায় গুরুতর আঘাত লাগে। এতে তার মৃত্যু হয়।

এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে সৈয়দ মোবিন এবং মাসুদ আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ