ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

পুতিনের ‘গোপন প্রেমিকার’ ওপর আসতে পারে নিষেধাজ্ঞা

প্রকাশনার সময়: ০৬ মে ২০২২, ১৮:০০

আলিনা কাবায়েভা নামে একজন নারীর সঙ্গে মধুর সম্পর্ক রয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। আলিনা কাবায়েভাকে পুতিনের গোপন প্রেমিকা এবং রাশিয়ার গোপন ফার্স্ট লেডি হিসেবেও অভিহিত করে থাকে অনেকে।

এবার পুতিনের সেই প্রিয়তমার ওপর আসতে পারে নিষেধাজ্ঞা।

গণমাধ্যম সিএনএন জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞার যে ষষ্ঠ প্যাকেজ ঘোষণা করতে যাচ্ছে সেই প্যাকেজেরেই খসড়ায় রয়েছে পুতিনের প্রেমিকার নাম।

তবে ইউরোপীয় ইউনিয়নের কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, এ মুহূর্তে সদস্য দেশগুলোর অনুরোধে নতুন নাম যোগ করা বা বাদ দেওয়া যাবে।

ইউরোপীয় ইউনিয়ন এখনো খসড়া প্রস্তাবটি চূড়ান্ত করেনি। তবে শুক্রবার এটি তারা চূড়ান্ত করে ফেলতে পারে।

এদিকে আলিনা কাবায়েভার সঙ্গে এক যুগেরও বেশি সময় আগে সম্পর্ক তৈরি হয় পুতিনের। তখন তিনি একজন পদকজয়ী জিমন্যাস্ট ছিলেন। তবে পুতিন আলিনা কাবায়েভার সঙ্গে কোনো প্রকার সম্পর্ক থাকার কথা অস্বীকার করেন।

এপ্রিলে মার্কিন গণমাধ্যম দ্য ওয়ালস্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, আলিনার বিরুদ্ধে আগে সম্ভাব্য নিষেধাজ্ঞাগুলো শেষ পর্যন্ত স্থগিত করা হয়।

কারণ এই পদক্ষেপকে পুতিনের পক্ষে এতটাই ব্যক্তিগত আঘাত বলে মনে করা হয়েছিল যে এই বিষয়টি রাশিয়া এবং যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা আরো বাড়িয়ে তুলতে পারে বলে মনে করা হচ্ছিল।

তবে এবার ইউরোপীয় ইউনিয়ন তাকে নিষেধাজ্ঞা দেওয়ার চিন্তা করছে। সূত্র: সিএনএন

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ