ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

করোনায় বিশ্বে ফের বাড়ল মৃত্যু

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২২, ০৯:১৮

প্রাণঘাতি করোনাভাইরাসে আবারও বিশ্বে বেড়েছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা রেকর্ড হয়েছে প্রায় সাড়ে ৩ হাজার। আগের দিনের তুলনায় অন্তত দুইশত বেশি।

মহামারি জরিপ ওয়েবসাইট ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৩৬ হাজার ৯২৩ জন, মারা গেছেন ৩ হাজার ৩৬৬ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ১৭ হাজার ৪৪০ জনে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ কোটি ২৮ লাখ ৩২ হাজার ৮৪১ জনে।

সংক্রমণের শীর্ষে রয়েছে জার্মানি। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬০ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৩০৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩২ লাখ ৭৭ হাজার ৩১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৩ হাজার ২১৫ জন মারা গেছেন।

মৃতের সংখ্যায় বরাবরের মত শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৪২ হাজার ৪৩৬ এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ২২ লাখ ৫২ হাজার ৯৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৩৬১ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৯০২ জনের।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। এমন অবস্থার পর করোনার নতুন ধরন ওমিক্রন বিশ্বজুড়ে ফের আতঙ্ক সৃষ্টি করে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে বিশ্ব।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ