ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

অবসরে যাবেন পাক সেনাপ্রধান

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২২, ০৬:৪৮

সব গুঞ্জনকে মিথ্যে প্রমাণ করে পাকিস্তানের সেনাপ্রধানের দায়িত্বের মেয়াদ আর অবসরের বিষয়টি পরিষ্কার করলো দেশটির সেনাবাহিনী।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে জানানো হয়, দায়িত্বের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করবেন না বর্তমান সেনাপ্রধান জেনারেল জাভেদ বাজওয়া। অর্থাৎ চলমান মেয়াদ শেষে তিনি অবসরে যাচ্ছেন।

এদিন পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) ডিরেক্টর জেনারেল মেজর বাবর ইফতিখার এক সংবাদ সম্মেলনে জানান, চলতি বছরের নভেম্বরে শেষ হবে সেনাপ্রধান জাভেদ বাজওয়ার দায়িত্বের মেয়াদ। তিনি (জাভেদ বাজওয়ার) এই মেয়াদ বাড়ানোর আবেদন করবেন না এবং তা চানও না। যাই হোক না কেনো, চলতি বছরের ২৯ নভেম্বর তিনি অবসরে যাচ্ছেন।

২০১৬ সাল থেকে পাকিস্তানের সেনাপ্রধানের দায়িত্বে আছেন জেনারেল জাভেদ বাজওয়া। সর্বশেষ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের শপথগ্রহণ অনুষ্ঠানে সেনাপ্রধানের অনুপস্থিতি আলোচনার জন্ম দেয়।

কিছু খবরে বলা হয়, তিনি শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে অনুষ্ঠানে উপস্হিত হতে পারেননি। সামরিক মুখপাত্র এই তথ্য নিশ্চিতও করেননি বা নাকচও করেননি। অনুষ্ঠানে উচ্চপদস্থ একজন কর্মকর্তাকে প্রতিনিধি হিসেবে পাঠিয়েছিলেন সেনাপ্রধান। তবে শরিফ যেদিন ক্ষমতা গ্রহণ করেন সেদিন জেনারেল বাজওয়া অসুস্থ ছিলেন বলে জানান ইফতিখার।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ