ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিলার আঘাতে ৯ পর্যটকের মৃত্যু

প্রকাশনার সময়: ২৫ জুলাই ২০২১, ১৯:১৪

হিমাচল প্রদেশের স্যাঙ্গলা উপত্যকায় পাহাড় থেকে ধেয়ে আসা শিলাখণ্ডের আঘাতে অন্তত ৯ পর্যটকের প্রাণহানি ঘটেছে। রোববার (২৫ জুলাই) স্যাঙ্গলা উপত্যকার পাহাড়ে ভয়াবহ ভূমিধসে ওই শিলাখণ্ড ধেয়ে এসে সেখানকার একটি সেতুতে আঘাত হানলে এই প্রাণহানির ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, হিমাচল প্রদেশের স্যাঙ্গলা উপত্যকায় পাহাড়ে ভয়াবহ ভূমিধসের সময় শিলাখণ্ড ছুটে এসে একটি সেতুতে আঘাত হেনেছে। এতে অন্তত ৯ পর্যটক নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, পাহাড়ের ওপর থেকে বিশালাকারের বেশ কয়েকটি শিলাখণ্ড বিচ্ছিন্ন হয়ে নিচের দিকে ধেয়ে আসছে। দ্রুতগতিতে নিচের দিকে ছুটতে থাকা এসব শিলাখণ্ড সেখানকার একটি সেতুতে আছড়ে পড়ে। ফলে সেতুটির একাংশ নদীতে ভেঙে পড়ে।

হিমাচলের কিন্নরের পুলিশ সুপার সাজু রাম রানা বলেছেন, হতাহতের শিকারদের সবাই পর্যটক। তাদের গাড়িতে বোল্ডার আঘাত হেনেছে। আহতদের উদ্ধার করে কাছের একটি হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে চিকিৎসকদের একটি দল আছে বলে জানিয়েছেন তিনি।

ভিডিওতে দেখা যায়, পাহাড় থেকে ধেয়ে আসা শিলাখণ্ড গাড়িতে আঘাত হানছে। এ সময় পাহাড়ের গায়ে এবং সেতু এলাকায় ধুলার বিশাল কুণ্ডলীও দেখা যায়।

আগামী কয়েকদিন ভারী বর্ষণের কারণে হিমাচল প্রদেশে ভূমিধস হতে পারে বলে সতর্ক করে দিয়েছে সেখানকার আবহাওয়া দফতর। গত কয়েক বছরে দেশটির পাহাড়ি এলাকায় ভূমিধসের ঘটনা স্বাভাবিক দুর্ঘটনায় পরিণত হয়েছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ