ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

চাকরিজীবীদের বেতন বাড়ানোর ঘোষণা দিলেন শাহবাজ

প্রকাশনার সময়: ১২ এপ্রিল ২০২২, ০৩:০৩

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানোর ঘোষণা দিয়েছেন মুসলিম লীগ (নওয়াজ) নেতা শাহবাজ শরিফ।

সোমবার (১১ এপ্রিল) জাতীয় পরিষদে দেওয়া বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ২৫ হাজার পাকিস্তানি রুপি করার ঘোষণা দেন।

শাহবাজ শরিফ বলেন, ‘পাকিস্তানকে উন্নতি করতে হলে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে।’ ইমরান প্রশাসনকে খোঁচা দিয়ে তিনি বলেন, ‘শুধু কথাতেই যদি দেশ এগোতো, তাহলে পিটিআই আমলেই আমরা বিশ্বের নেতৃস্থানীয় দেশের সারিতে থাকতাম।’

শাহবাজ আরো বলেন, ‘একসঙ্গে কাজ করার মাধ্যমে আমাদের আগের সরকারের প্রভাব ধুয়ে ফেলতে হবে। পাকিস্তানকে একটি ‘বিনিয়োগ স্বর্গ’ হিসেবে গড়ে তুলতে ব্যবস্থা নেওয়া হবে।’

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী বলেন, নতুন সরকার ক্ষমতায় আসায় আপামর জনগণ আনন্দিত, অর্থনৈতিক সূচকগুলোই তার প্রমাণ। উদাহরণ দিয়ে তিনি বলেন, প্রতি মার্কিন ডলারের বিপরীতে সোমবার ১৯০ পাকিস্তানী রুপি বিনিময় হলেও কার্যদিবস শেষের লেনদেনে তা ১৮২-তে পৌঁছেছে।

অনাস্থা ভোট অনুষ্ঠান ও পার্লামেন্ট বহালের আদেশ দেওয়ায় শাহবাজ শরীফ সুপ্রিম কোর্টের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সর্বোচ্চ আদালতের রায়কে 'অবিসংবাদিত' অভিহিত করে ঘোষণার ক্ষণকে পাকিস্তানের 'ঐতিহাসিক দিন' বলেও আখ্যা দেন তিনি।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ