ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

পার্লামেন্টে ইমরান খান

প্রকাশনার সময়: ১১ এপ্রিল ২০২২, ১৬:২১ | আপডেট: ১১ এপ্রিল ২০২২, ১৬:৪২

বিরোধী এমপিদের অনাস্থা ভোটে ক্ষমতা হারানো ইমরান খান আজ সোমবার পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলিতে গিয়েছেন। দুপুরের দিকে তিনি পার্লামেন্টে যান বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভি।

শনিবার রাতে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হওয়ার পর এই প্রথম পার্লামেন্টে গেলেন ইমরান খান। দুপুরে ন্যাশনাল অ্যাসেম্বলি ভবনে পৌঁছানোর পর তাকে ঘিরে ধরেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থক ও সাংবাদিকরা।

এ সময় সমর্থক ও সাংবাদিকদের উদ্দেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, ‘সম্মান দেওয়ার মালিক আল্লাহ।’

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার জন্য রোববার মনোনয়ন পত্র জমা দিয়েছেন ন্যাশনাল অ্যাসেম্বলির বিরোধী নেতা ও পাকিস্তান মুসলিম লীগ-(নওয়াজ) (পিএমএল-এন) প্রেসিডেন্ট শেহবাজ শরিফ এবং পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা ও ইমরান সরকারের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। পরবর্তী প্রধানমন্ত্রী নির্ধারণে সোমবার অ্যাসেম্বলির সদস্যরা ভোট দেবেন।

পিটিআই সূত্র জানিয়েছে, পার্লামেন্ট সদস্যদের সঙ্গে বৈঠক করতে সোমবার অ্যাসেম্বলি ভবনে গিয়েছেন ইমরান খান। বৈঠকে নিজ দলের এমপিদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন তিনি।

পাকিস্তানের ৩৪২ সদস্যের পার্লামেন্টে এখনো এককভাবে ইমরানের দল পিটিআইর সদস্য বেশি। এই দলের ১৫৫ জন সদস্য রয়েছেন পার্লামেন্টে। শাহবাজের দল মুসলিম লিগের সদস্য ৮৪ জন। প্রয়াত বেনজির ভুট্টোর দল পিপিপির সদস্য ৫৬ জন। পিপিপির নেতৃত্ব দিচ্ছেন বেনজিরের ছেলে বিলাওয়াল ভুট্টো।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ