ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

দাম্পত্য কলহে স্বামী-স্ত্রী পরস্পরের ৬০ মামলা

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২২, ১৫:১৯ | আপডেট: ০৮ এপ্রিল ২০২২, ১৫:৪২
প্রতীকী ছবি

স্বামী স্ত্রী’র মধ্যে দাম্পত্য কলহ নিত্যদিনের ঘটনা। প্রায় প্রতিটি সংসারেই স্বামী-স্ত্রী’র মধ্যে ছোটখাটো ঝগড়াঝাটি হয়ে থাকে। তবে সেই দাম্পত্য কলহের জেরে স্বামী-স্ত্রী একে অপরের বিরুদ্ধে ৩০ বছরের সংসার জীবনে ৬০ টি মামলা দিয়েছেন ভারতের এক দম্পতি। পরস্পরের বিরুদ্ধে আদালতে এত সংখ্যক মামলা করে আলোচনায় তারা। খবর এনডিটিভির।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ৩০ বছর সংসারের পর বিবাহ বিচ্ছেদও হয়ে গেছে ১১ বছর হল। কিন্তু নিজেদের মধ্যে অশান্তি কমেনি। আজও কোনও কারণে মতবিরোধ হলেই আদালতে মামলা ঠুকে দেন তারা। তবে এই ৪১ বছরে পরস্পরের বিরুদ্ধে যে ৬০টি মামলা দায়ের করেছেন তা চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এ ঘটনায় রীতিমতো হতবাক মামলার প্রধান বিচারক বিচারপতি এন ভি রামানা। তিনি বলেন, ‘কি করতে পারি! কিছু মানুষ ঝগড়া পছন্দ করেন। তারা আদালতেই সময় কাটাতে চান। আদালত দেখতে না পেলে যেন তাদের ঘুম হয় না।’

বিচারপতি কৃষ্ণা মুরারি ও হিমা কোহলিও এই বেঞ্চে ছিলেন। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, মধ্যস্থতাকারীর মাধ্যমে তাদের এই বিবাদ মেটাতে হবে। আর নির্দিষ্ট সময়েই তা শেষ করতে হবে। এর মধ্যে তারা নতুন কোনো মামলা দায়ের করতে পারবেন না।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ