ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২২, ১৪:০৯

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারজি করে দেয়া হয়েছে। রোববার (৩ এপ্রিল) দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাশেম সুরি অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন।

ডেপুটি স্পিকার কাশেম সুরি বলেন, অনাস্থা প্রস্তাবটি সংবিধানের অনুচ্ছেদ ৫-এর সাথে সাংঘর্ষিক।

এর আগে, কাশেম সুরির সভাপতিত্বে আজ স্থানীয় সময় দুপুর ১২টার দিকে অধিবেশন শুরু হয়। তিনি অধিবেশনের শুরুতে আকস্মিকভাবে স্পিকার আসাদ কাইসারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন।

অধিবেশন শুরুর পর সংক্ষিপ্ত বক্তব্যে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, সংবিধানের পঞ্চম অনুচ্ছেদ অনুযায়ী, রাষ্ট্রের প্রতি বিশ্বস্ততা প্রতিটি নাগরিকের মূল দায়িত্ব।

এদিকে, অধিবেশন ঘিরে সংঘাতের আশঙ্কায় রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়।

গত মাসে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ পার্টির ২০ জন এমপি পদত্যাগ করলে সংসদে সংখ্যাগরিষ্ঠতা হারায় তার দল। যার ওপর ভিত্তি করে গত ২৮ মার্চ বিরোধীদলের নেতা শাহবাজ শরীফ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব উত্থাপন করেন। সেদিন স্বল্প সময়ের অধিবেশনে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের অনুমোদন দেওয়া হয়। এরপর অধিবেশন ৩১ মার্চ পর্যন্ত মুলতবি করা হয়েছিল। গত ৩১ মার্চ ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের জন্য অধিবেশন শুরু হয়। কিন্তু বিরোধীদের হট্টগোলে কয়েক মিনিট পরই অধিবেশন ফের রোববার (৩ এপ্রিল) পর্যন্ত মুলতবি করেন ডেপুটি স্পিকার কাশেম সুরি। সূত্র: ডন

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ