ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিপদ বাড়লো ইমরান খানের

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২২, ২০:৫৪

পার্লামেন্টে অনাস্থা ভোটের মুখোমুখি হওয়ার আগে বিপদ বেড়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ক্ষমতাসীন জোটের বড় তিনটি দল বিরোধী শিবিরে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ নিজস্ব সূত্রের বরাতে জানিয়েছে, বিরোধী শিবিরে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া ক্ষমতাসীন জোটের তিনটি দল হচ্ছে মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম-পি), পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ (পিএমএল-কিউ) এবং বালুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি)।

জিও নিউজের সূত্র জানিয়েছে, দল তিনটি খুব শিগগিরই ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে বিরোধী জোটে যোগ দেওয়ার প্রকাশ্য ঘোষণা দেবে।

জোটসঙ্গীদের সরে যাওয়ার পাশাপাশি অভ্যন্তরীন কোন্দলের মুখোমুখি হয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ন্যাশনাল অ্যাসেম্বলির কয়েক বেশ কয়েক জন সদস্য পিটিআই ছেড়ে বিরোধী শিবিরে যোগ দিয়েছেন।

এর আগে প্রায় ২৪ জন আইনপ্রণেতা অনাস্থা ভোটে ইমরানের বিপক্ষে ভোট দেওয়ার ঘোষণা দিয়েছেন। পিটিআই এর এসব আইনপ্রণেতা ইমরান খানের নেতৃত্বাধীন সরকারের সঙ্গে অসহযোগিতার ঘোষণা দিয়েছেন।

গত ৮ মার্চ বিরোধী দলগুলোর একটি জোট ইমরান খানের বিরুদ্ধে এই অনাস্থা ভোটের প্রস্তাব আনে। কয়েক দিনের মধ্যেই এই প্রস্তাবের ওপর ভোটাভুটি অনুষ্ঠিত হবে। অনাস্থা ভোটে টিকে থাকার বিষয়ে পিটিআই আত্মবিশ্বাসী। তবে বিরোধীদের দাবি, তারা নিশ্চিতভাবেই ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে পারবেন।

এদিকে বিরোধীদের সতর্ক করে ইমরান খান করে বলেছেন ক্ষমতাচ্যুত করা হলে তিনি বিরোধীদের জন্য আরও বেশি বিপজ্জনক হয়ে উঠবেন। এছাড়া আগামী ২৭ মার্চ রাজধানীতে পিটিআই সমর্থকদের বড় র‌্যালি আয়োজনের ঘোষণা দিয়েছেন তিনি।

৩৪২ সদস্যের ন্যাশনাল অ্যাসেম্বলিতে আনা অনাস্থা প্রস্তাবে টিকে থাকতে হলে ইমরান খানকে অন্তত পক্ষে ১৭২ সদস্যের সমর্থন পেতে হবে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ