ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

পুতিনের বান্ধবী কে এই এলিনা?

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২২, ১২:৫৯

রুশ নেতা ভ্লাদিমির পুতিনের বর্ণাঢ্য জীবন সব সময়ই আলোচনার কেন্দ্রে থাকত। তার চলা, কথা বলার ধরন, বিলাসী এবং হাইটেক জীবন সব সময়ই চর্চ্চার বিষয়। তবে ইউক্রেনে হামলার পর পুতিন এখন শুধু যুদ্ধবাজ রাষ্ট্রনেতা হিসেবে আলোচিত হচ্ছেন।

সেই সঙ্গে আবারো আলোচনায় উঠে এসেছে তার ব্যক্তি জীবন, তার বান্ধবীর কথা। রুশ জিমন্যাস্ট তারকা এলিনা কাবায়েভা। অনেক বছর ধরেই এই অলিম্পিক জয়ী তারকা নাকি ক্রেমলিনের ভেতরে জীবনযাপন করছেন। হয়ে উঠেছে রাশিয়ার অন্যতম প্রভাবশালী নারী।

২০১৪ সালে পুতিনের বিবাহবিচ্ছেদ হয় তাঁর স্ত্রী লুডমিলা আলেকজান্ড্রোভা ওচেরেতনায়ার সঙ্গে। সেই বিচ্ছেদের কারণ এলিনাই ছিলেন বলে মনে করা হয়।

২০০৪ সালের অলিম্পিকে এলিনা রাশিয়ার হয়ে জিমন্যাস্টিকসে সোনা জেতেন। এর চার বছর পর ২০০৮ সাল থেকে তার সঙ্গে নাকি পুতিনের সম্পর্ক ক্রমশ প্রগাঢ় হতে থাকে। অনেকদিন মেলামেশা করার পর পুতিন-এলিনা ২০১৬ সালে তারা বিয়েও করেন ফেলেন। তবে পুরোটাই গোপনে। এ নিয়ে কেউ কোনো উচ্চবাচ্চ্য করতেও সাহস দেখাননি। আসলে ২০১৬ সালে এলিনার হাতে একটি আংটি এই জল্পনার জন্ম দেয়। এমনো রটে যে তার যমজ সন্তান রয়েছে।

যারা নাকি পুতিনেরই সন্তান। ২০১৭ সালে এলিনাকে একটি অনুষ্ঠানে লাল ঢিলেঢালা পোশাকে দেখা যায়। তখনই রটে যে বেবিবাম্প লুকোতেই এলিনা অমন ঢিলেঢালা পোশাকে সামনে এসেছিলেন। প্রথম জীবনে খেলাধুলার সঙ্গে জড়িত থাকলেও এলিনা অবসর নিয়েই রাজনীতিতে নাম লেখান।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ