ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সৌদি আরবে করোনার বিধিনিষেধ প্রত্যাহার

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২২, ১৫:৩৮

সৌদি আরবে করোনার বিধিনিষেধ প্রত্যাহার করে নতুন কিছু নির্দেশনা জারি করা হয়েছে। শনিবার (৫ মার্চ) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সম্পর্কীত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এতে জানানো হয়, মসজিদুল হারাম ও মসজিদে নববীতে নামাজ পড়ার ক্ষেত্রে মুসল্লিদের উপর আরোপিত করোনার বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। সামাজিক দূরত্ব ছাড়াই নামাজ আদায় করা যাবে এই দুটি মসজিদে। তবে মসজিদে মাস্ক পরা বাধ্যবাধকতা এখনও বলবৎ রয়েছে। তুলে দেয়া হয়েছে উন্মুক্ত স্থানে মাস্ক পরার বাধ্যবাধকতা। কিন্তু আবদ্ধ স্থান, অফিস আদালতে মাস্ক পরে থাকতে হবে।

বর্হিবিশ্বের যাত্রীদের ক্ষেত্রে সৌদি আরব প্রবেশের পূর্বে কোভিড পিসিআর টেস্ট প্রয়োজনীয়তা সরিয়ে নেওয়া হয়েছে। তুলে দেয়া হয়েছে প্রাতিষ্ঠানিক ও হাউজ কোয়ারেন্টাইন। তবে সৌদি আরবে যেকোন প্রকার ভ্রমণ ভিসায় আসার ক্ষেত্রে স্বাস্থ্য বীমা করা বাধ্যতামূলক রাখা হয়েছে। যাতে করে ভ্রমণকারীরা করোনা আক্রান্ত হলে সেখান থেকে চিকিৎসা ব্যয় মেটানো যায়।

এদিকে, সৌদি আরবে প্রবেশের ক্ষেত্রে মুকিমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া এখনো বাতিল করা হয়নি। এছাড়া কোন প্রতিষ্ঠানে প্রবেশে কিংবা উমরা পালনে ইমিউন হওয়ার শর্ত এখনো বাতিল করা হয়নি।

এইএইচআর/নয়া শতাব্দী

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ