ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আটক রুশ সেনাদের মায়েদের প্রতি ইউক্রেন যে আহ্বান  

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২২, ০১:৪২

ইউক্রেনে লড়াই করার সময় যুদ্ধক্ষেত্র থেকে যেসব রুশ সেনারা আটক হয়েছেন তাদের মায়েদের প্রতি বিরল আহ্বান জানিয়েছে কিয়েভ।

বুধবার (২ মার্চ) আটক রুশ সেনাদের মায়েদের ইউক্রেনে এসে তাদের ছেলেদের নিতে যেতে বলা হয়েছে ইউক্রেনে তরফ থেকে। রাশিয়াতে বিব্রত করতেই ইউক্রেন এই আহ্বান জানায় বলে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে।

এক বিবৃতিতে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনের কিয়েভে সংগ্রহ করতে আসলে আটক রুশ সেনাদের তাদের মায়ের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের এক সপ্তাহ পর কয়েক ডজন রাশিয়ান সেনাকে বন্দী করেছে বলে দাবি করেছে কিয়েভ। ইউনিফর্ম পরা বিভ্রান্ত এবং নিরস্ত্র রুশ যুবকদের ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে।

আটক রাশিয়ানদের তথ্য দেওয়ার জন্য টেলিফোন নম্বর ও ই-মেইল ঠিকানা দিয়েছে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে হারানো ছেলেদের ফিরিয়ে নিতে রুশ মায়েদের কিয়েভে আসার আমন্ত্রণ জানিয়েছে দেশটি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়েছে, আমরা পুতিনের মতো ফ্যাসিবাদী নই। ইউক্রেনীয়রা মা এবং তাদের আটক ছেলেদের বিরুদ্ধে যুদ্ধ করছে না।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ