ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

১৭ মাইল দীর্ঘ রুশ সেনাবহর কিয়েভের দিকে যাচ্ছে

প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২২, ০৪:৪১

রাশিয়া-ইউক্রেনের চলমান সংকট নিরসনে গতকাল বেলারুশে আলোচনায় বসে দুই দেশেরই প্রতিনিধ দল। তবে কোনো সমাধান ছাড়াই তা শেষ হয়।

এদিকে স্যাটেলাইটে সোমবার নতুন করে দেখা যায় ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠ ইভানকিভ এলাকা থেকে রাশিয়ান সেনাবহর সামনের দিকে এগিয়ে যাচ্ছে। খবর: সিএনএন।

এর আগে রোববার ম্যাক্সার টেকনোলজির আরেকটি স্যাটেলাইট চিত্রে দেখা যায়, রুশ সেনাবহরটি রাজধানী কিয়েভ থেকে ৪০ মাইল উত্তর পশ্চিমে অবস্থান করছিল।

ম্যাক্সার জানায়, মোটামুটি ১৭ মাইল জুড়ে সেনাবহরে অস্ত্র-সজ্জিত যান, ট্যাঙ্ক, গোলাবারুদ ও লজিস্টিক্যাল যান রয়েছে। প্রাইভেট এ মার্কিন কোম্পানিটি বলছে, স্থানীয় সময় বেলা ১১টা ১১মিনিটে বহরটি আন্তোনোভ বিমানঘাঁটির কাছাকাছি টি-১০১০ হাইওয়েতে অবস্থান করছিল।

রাজধানী থেকে আন্তোনোভের দূরত্ব কম করে হলেও ১৭ মাইল। বৃহস্পতিবার সেখানে তীব্র লড়াই হয়। ওই বিমানঘাঁটিতেই বিশ্বের সবচেয়ে বড় কার্গো উড়োজাহাজটি ছিল, যা রাশিয়ান হামলায় ধ্বংস হয়ে যায়।

বৃহস্পতিবার ইউক্রেনে রাশিয়ান সৈন্যরা বিশেষ অভিযান শুরু করে। এরপর বিভিন্ন শহরে ইউক্রেনের সেনাদের সঙ্গে রুশদের তীব্র লড়াই হয়। এরইমধ্যে বেশ কয়েকটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে সেনারা।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ