ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

‘আমরাই জিতব’

প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২২

ইউক্রেইনের রাজধানী কিয়েভে রাতভর বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যাওয়ার পর সকালে নগরীর রাস্তায় দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলনস্কিকে হাঁটতে দেখা গেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় বলেছেন, তার দেশ রাশিয়ান বাহিনীর বিরুদ্ধে জয়ী হবে। সরকারি বাহিনী এখনো কিয়েভ এবং শহরের চারপাশের গুরুত্বপূর্ণ পয়েন্ট নিয়ন্ত্রণ করছে বলে উল্লেখ করেছেন তিনি। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। জেলেনস্কি বলেন, ‘যারা মিথ্যা বলছে বা আপনাদের সঙ্গে মিথ্যা বলার চেষ্টা করছে বা আমাদের সঙ্গে মিথ্যা বলছে, দয়া করে তাদের থামান। আমাদের এই যুদ্ধ বন্ধ করতে হবে। আমরা সারা বিশ্বে মানুষ হিসেবে একসঙ্গে শান্তিতে বসবাস করতে পারি।’ তিনি আরো বলেন, ‘আমাদের সামরিক বাহিনী, আমাদের ন্যাশনাল গার্ড, আমাদের পুলিশ, আমাদের অঞ্চল প্রতিরক্ষা বাহিনী, বিশেষ পরিষেবা ও ইউক্রেনের নাগরিকরা অনুগ্রহ করে লড়াই চালিয়ে যান। আমরাই জিতব।’

‘আমরা সফলভাবে শত্রুদর আক্রমণ প্রতিহত করছি। আমরা জানি, আমরা আমাদের ভূমি এবং আমাদের সন্তানদের ভবিষ্যৎ রক্ষা করছি। কিয়েভ ও গুরুত্বপূর্ণ এলাকাগুলো আমাদের সেনাবাহিনীর নিয়ন্ত্রণে।’ ‘আমরা এর সবই রক্ষা করব। এটাই আমি আপনাদের বলতে চাই। ইউক্রেইনের জন্য গর্বিত।’ অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তিনি রাজধানী কিয়েভ ছেড়ে চলে গেছেন বলে যে গুজব রটেছে, সেটা তিনি দূর করতে চান। তিনি বলেন, ইউক্রেনীয়রা তাদের দেশকে রক্ষায় যুদ্ধ চালিয়ে যাবে। এর আগে আমেরিকার সংবাদমাধ্যম জানায় যে, ইউক্রেন থেকে মি. জেলেনস্কিকে সরিয়ে নেয়ার আমেরিকান প্রস্তাব ইউক্রেনের প্রেসিডেন্ট প্রত্যাখ্যান করেন। মি. জেলেনস্কি বলেন, ‘লড়াই চলছে এখানে। আমার দরকার অস্ত্রশস্ত্র, চলে যাওয়ার পথ নয়। একজন ঊর্ধ্বতন গোয়েন্দা কর্মকর্তাকে উদ্ধৃত করে খবর দেয় বার্তা সংস্থা এপি।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ