ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

রাশিয়ান সেনাভর্তি প্লেন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০১:০৩

কিয়েভের কাছে রাশিয়ার সেনাসহ এক বিমান ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, এতে বহু সংখ্যক রাশিয়ান প্যারাট্রুপার নিহত হয়েছে। তবে এ ব্যাপারে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এখনো মন্তব্য করেনি। খবর বিবিসির।

কিয়েভের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক ফেসবুক পোস্টে জানায়, ইউক্রেনীয় এসইউ-২৭ যুদ্ধবিমানগুলো একটি রাশিয়ান আইএল-৭৬ এমডি ট্রুপ ক্যারিয়ারকে বাধাগ্রস্ত করেছে। জানা গেছে, প্লেনটি এক সঙ্গে ১৬৭ জন সৈন্য ও ৬-৭ জন ক্রু বহন করতে পারে।

এর আগে ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, রাশিয়ার সাড়ে তিন হাজারের বেশি সেনা নিহত হয়েছে। সামাজিক মাধ্যম ফেসবুকের এক পোস্টে বলা হয়েছে, ইউক্রেনের সেনাদের সঙ্গে যুদ্ধে রাশিয়ার সাড়ে তিন হাজারের বেশি সেনা নিহত হয়েছে। এছাড়া আরও প্রায় ২শ সেনাকে বন্দি করা হয়েছে।

ইউক্রেনের পক্ষ থেকে আরও দাবি করা হয়েছে যে, ১৪টি বিমান, ৮টি হেলিকপ্টার এবং ১০২টি ট্যাংক হারিয়েছে রাশিয়া। যদিও ইউক্রেনের এই দাবি যাচাই করা সম্ভব হয়নি। এদিকে রাশিয়ার পক্ষ থেকেও কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের বিষয়টি স্বীকার করা হয়নি।

অন্যদিকে ইউক্রেনে রাশিয়ার হামলায় ১৯৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এর মধ্যে তিন শিশুও রয়েছে। ইউক্রেনের স্বাস্থ্যমন্ত্রী ভিক্টর লিয়াশকো এ তথ্য নিশ্চিত করেছেন।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ