ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

‘হাজার হাজার’ রুশ সেনার মৃতদেহ রেড ক্রসকে সরাতে বলল ইউক্রেন

প্রকাশনার সময়: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ২২:৪৭ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৬:১৯

রাশিয়া-ইউক্রেন সংঘাত তৃতীয় দিনে গড়িয়েছে। ইতোমধ্যে এ সংঘাতে হাজার হাজার’ রুশ সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। ইউক্রেন জানায়, আন্তর্জাতিক রেড ক্রসের উচিত নিহত ‘হাজার হাজার’ রুশ সেনার লাশ সরিয়ে নিয়ে রাশিয়ায় ফেরত পাঠানো।

ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ইরিনা ভেরেসচুক টেলিভিশনে প্রচারিত এক ব্রিফিংএ এ কথা বলেন বলে বিবিসি শুক্রবার এক প্রতিবেদনে জানায়।

এদিকে, চলমান সংঘর্ষে ৩ হাজার ৫০০ রুশ সেনাকে ইউক্রেনীয় সেনারা হত্যা করেছে বলে ইউক্রেনের সামরিক বাহিনীর বরাতে জানিয়েছে বিবিসি।

ইউক্রেনে রাশিয়ার অভিযানের তৃতীয় দিনে রাজধানী কিয়েভে তীব্র হামলা চালাচ্ছে রুশ সেনারা। কিয়েভের বিভিন্ন এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। তবে গত বৃহস্পতিবার থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর এখন পর্যন্ত নিজেদের কত সেনা হতাহত হয়েছে, সে সম্পর্কে এখনও কিছুই জানায়নি রাশিয়া।

এদিকে রাশিয়ার সেনাভর্তি একটি প্লেন ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন। রাজধানী কিয়েভের কাছে মস্কোর সেনাবহনকারী প্লেনটি গুলি করে ভূপাতিত করা হয় বলে জানিয়েছে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে বিপুল সংখ্যক রাশিয়ান প্যারাট্রুপার নিহত হয়েছে বলেও দাবি করা হয়। তবে এ ব্যাপারে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এখনো মন্তব্য করেনি। খবর বিবিসির।

কিয়েভের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক ফেসবুক পোস্টে জানায়, ইউক্রেনীয় এসইউ-২৭ যুদ্ধবিমানগুলো একটি রাশিয়ান আইএল-৭৬ এমডি ট্রুপ ক্যারিয়ারকে বাধাগ্রস্ত করেছে। জানা গেছে, প্লেনটি এক সঙ্গে ১৬৭ জন সৈন্য ও ৬-৭ জন ক্রু বহন করতে পারে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ