ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ইউক্রেনে ‘অস্ত্র পাঠাচ্ছে মিত্ররা’

প্রকাশনার সময়: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৩৫ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৪৭

রাশিয়ার সেনাদের সঙ্গে লড়তে মিত্ররা অস্ত্র পাঠাচ্ছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনে রুশ সামরিক অভিযানের তৃতীয় দিন শনিবার এক টুইটে জেলেনস্কি এ কথা জানান।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে ফোনালাপে অস্ত্র আসার পথ উন্মুক্ত হয়েছে বলে জানান ইউক্রেনের প্রেসিডেন্ট।

তিনি বলেন, ‘ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে আলাপে কূটনৈতিক সম্মুখসারিতে নতুন দিনের সূচনা হয়েছে। আমাদের মিত্রদের কাছ থেকে অস্ত্র ও সরঞ্জাম ইউক্রেনে আসছে। যুদ্ধবিরোধী জোট কাজ করছে!’

এর আগে আত্মসমর্পণের অভিযোগ নাকচ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট। টুইটারে একটি ছোট ভিডিও বার্তায় তিনি বলেন, রাশিয়ার সেনাদের কাছে আত্মসমর্পণ করার জন্য সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন বলে যে গুজব ছড়িয়েছে, তা মোকাবিলায় তিনি কিয়েভের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, একটি ভিডিওবার্তায় জেলেনস্কিকে বলতে শোনা যায়, ‘অনলাইনে অনেক গুজব ছড়িয়ে পড়েছে, আমি নাকি আমাদের সেনাবাহিনীকে অস্ত্র জমা দেয়ার আহ্বান জানিয়েছি। আমি এখানে আছি।

‘আমরা অস্ত্র সমর্পণ করব না। আমাদের দেশকে রক্ষা করব।’

জেলেনস্কির উল্লিখিত বক্তব্যের আগে তার প্রেস সেক্রেটারির শনিবারের বিবৃতির বরাত দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে তাস।

সে প্রতিবেদনে উল্লেখ করা হয়, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের শর্তে রাজি জেলেনস্কি। বৈঠকের স্থান ও সময় নিয়ে আলোচনা চলছে। যত তাড়াতাড়ি আলোচনা শুরু হবে, তত দ্রুত স্বাভাবিক জীবন শুরু করা যাবে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ